ঢাকায় একদিনে কমেছে ২ ডিগ্রির বেশি তাপমাত্রা

ঢাকায় একদিনে কমেছে ২ ডিগ্রির বেশি তাপমাত্রা

ঢাকায় একদিনের ব্যবধানে সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াসের বেশি কমেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি জানায়, দেশের সর্বনিম্ন তাপমাত্রাও কমেছে। এ ছাড়া রাতের তাপমাত্রা আরেকটু কমতে পারে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আজ সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা ছিল বুধবার ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়। যা ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া দিনাজপুর এবং চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রাও নেমে এসেছে ১০ ডিগ্রির ঘরে। দিনাজপুরের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৬ ডিগ্রি। আর চুয়াডাঙ্গার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর বাইরে দেশের অনেক জেলার তাপমাত্রা ১১ ডিগ্রির ঘরে নেমেছে।

বাংলাদেশের পশ্চিম এবং উত্তরপশ্চিমাঞ্চলের কোথাও কোথাও মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। এ ছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS