‘সমাবেশের অনুমতি চাওয়া হয়নি, পুলিশকে অবহিত করা হয়েছে’

‘সমাবেশের অনুমতি চাওয়া হয়নি, পুলিশকে অবহিত করা হয়েছে’

আগামী ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশের জন্য অনুমতি চাওয়া হয়নি, শুধু পুলিশকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ভয়ভীতি, গ্রেপ্তার বা কোনো বাধা দিয়ে আওয়ামী লীগ এবারের আন্দোলন বন্ধ করতে পারবে না। মানুষ এবার আন্দোলন করে বিজয় ছিনিয়ে আনবেই। সন্ত্রাস করে ক্ষমতায় টিকে থাকতে চায় আওয়ামী লীগ। আবারও তারা সে পথ বেছে নিয়েছে। সুষ্ঠু নির্বাচনের কথা বললেও তারা ত্রাসের রাজত্ব কায়েম করে একতরফা নির্বাচন করতে চায়।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে প্রতিটি পদক্ষেপই ঝুঁকিপূর্ণ। সেটা দেখে লাভ নেই, জনগণ জেগে উঠেছে। বিএনপির সমাবেশের দিনগুলোতে আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে অশান্তি করে। তারা আবারও তাই করবে।

আনসারকে গ্রেপ্তার ও তল্লাশি করার ক্ষমতা দেওয়ার বিষয়ে মির্জা ফখরুল বলেন, আনসার বাহিনী প্রকৃতপক্ষে প্রশিক্ষিত কোনো বাহিনী নয়। তাদের এ ক্ষমতা দেওয়ার আইন পাস থেকে সরে আসার আহ্বান জানাই। আনসার বাহিনীকে অনেকটাই আধুনিক করেছিলেন জিয়াউর রহমান। আর সেটিকে রাজনীতিকরণ করার চেষ্টা করেছে আওয়ামী লীগ।

খালেদা জিয়ার বিষয়ে তিনি বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ—এটা আমরা বারবার বলছি। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোমবার রাতে তাকে সিসিইউতে নেওয়া হয়েছে। সেখানে তার চিকিৎসা হয়েছে। খালেদা জিয়ার চিকিৎসকদের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বেশ উদ্বেগজনক পরিস্থিতিতে আছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS