প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আফগানিস্তানের বিপক্ষে সফরের একমাত্র টেস্টে ৫৪৬ রানে দাপুটে জয় পেলেও ওয়ানডে সিরিজে অন্য এক বাংলাদেশকে দেখা যায়। আফগানদের বিপক্ষে ২-১ ব্যবধানে হারতে হয়েছে টাইগারদের প্রিয় এই ফরম্যাটে।

তবে আফগানদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ হারের তিক্ত স্বাদ-ক্ষত ভুলতে শুক্রবার (১৪ জুলাই) দুই ম্যাচের টি-টোয়েন্টির প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে টিম টাইগার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচে লাল-সবুজের একাদশ কেমন হতে পারে, এ নিয়েও জল্পনা-কল্পনা চলছে। তবে বৃহস্পতিবার (১৩ জুলাই) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসান দাবি করেছিলেন, টসের আগ মুহূর্ত পর্যন্ত কত ওভারের ম্যাচ হচ্ছে তা দেখেই তারপর একাদশটা ঠিক করতে পারব।

সিরিজের এই ম্যাচে সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন আসতে পারে। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গে রনি তালুকদারকে দেখা যেতে পারে। তিন, চার, পাঁচে যথারীতি থাকছেন সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়।

অন্যদিকে আফিফ হোসেন-শামীম হোসেন ছয় এবং সাতে থাকতে পারেন। এ ছাড়া স্পিন কোটায় মেহেদী হাসান মিরাজ ও নাসুম আহমেদ। আর পেস ইউনিটে তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমানকে দেখা যেতে পারে। তবে চমক হিসেবে রিশাদও থাকতে পারেন চণ্ডিকা হাথুরুসিংহের পরিকল্পনায়।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন কুমার দাস, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS