শ্রমিক দলের সমাবেশে রাজধানীর শাহজাদপুর এলাকায় তীব্র যানজট

শ্রমিক দলের সমাবেশে রাজধানীর শাহজাদপুর এলাকায় তীব্র যানজট

রাজধানীর শাহজাদপুরে প্রধান সড়কে জাতীয়তাবাদী শ্রমিক দলের শ্রমিক–কর্মচারী সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচির কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আজ শুক্রবার বেলা পৌনে তিনটা থেকে এ এলাকায় যান চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থামানো, দুর্নীতি রোধ, শ্রমিক নির্যাতন বন্ধ, সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ কর্মসূচি পালন করেছে শ্রমিক দল।  

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের পরপরই শাহজাদপুরে সুবাস্তু শপিং মলের আশপাশের এলাকায় শ্রমিক দলের নেতা–কর্মীরা জড়ো হতে থাকেন। তাঁরা আশপাশের এলাকা থেকে মিছিল নিয়ে আসার কারণে দুই পাশের সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। যানবাহনের গতি কমে যায়। একপর্যায়ে বেলা তিনটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত পূর্ব পাশের সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিকেলে সরেজমিনে দেখা যায়, সুবাস্তু শপিং মলের সামনের সড়কে দুটি পিকআপ ভ্যানের ওপর অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। শ্রমিক দলের নেতা–কর্মীরা মিছিল নিয়ে মঞ্চের সামনে ও আশপাশে জড়ো হচ্ছেন। বেলা তিনটা থেকে আধা ঘণ্টার বেশি সময় ধরে শপিং মলের পূর্ব পাশের সড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে সমাবেশ মঞ্চ থেকে একটি করে যান চলাচলের জন্য জায়গা ছেড়ে দেওয়ার অনুরোধ জানানো হয়। তবে দু–একটি গাড়ি সমাবেশস্থল অতিক্রম করতে পারলেও শত শত যানবাহন আটকে পড়ে।

শ্রমিক দলের আজকের সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণের সদস্যসচিব বদরুল আলম ও ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব কামরুল জামানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সমাবেশে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্যসচিব আমিনুল হক, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক সুমন ভূঁইয়া, শ্রমিক দল ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কাজী শাহ আলম রাজা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS