তদন্তের মুখে ঋষি সুনাক

তদন্তের মুখে ঋষি সুনাক

এবার স্ত্রী অক্ষতা মূর্তির ব্যবসায়িক স্বার্থ নিয়ে পার্লামেন্টের তদন্তের মুখে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। পার্লামেন্টের ’কমিশনার ফর স্ট্যান্ডার্ডস’ গত ১৩ এপ্রিল থেকে এ তদন্ত শুরু করেছে। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়, সোমবার কমিশনারের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী একটি চাইল্ড কেয়ার কোম্পানিতে সুনাকের স্ত্রীর অংশীদারিত্ব নিয়ে চলছে এ তদন্ত।

সুনাক ওই কোম্পানিতে তার স্ত্রীর অংশীদারিত্বের কথা ঠিকমত ঘোষণা (ডিক্লেয়ারেশন অব ইন্টারেস্ট) করেছিলেন কিনা এবং সুনাক সরকারের ঘোষিত নতুন বাজেট নীতিতে তার স্ত্রী ব্যবসায়িক সুবিধা পাচ্ছেন কিনা- এসবই খতিয়ে দেখা হচ্ছে।

সুনাক ওই কোম্পানিতে তার স্ত্রীর অংশীদারিত্বে কথা ঠিকমত ঘোষণা (ডিক্লেয়ারেশন অব ইন্টারেস্ট) করেছিলেন কিনা এবং সুনাক সরকারের ঘোষিত নতুন বাজেট নীতিতে তার স্ত্রী ব্যবসায়িক সুবিধা পাচ্ছেন কিনা- এসবই খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, তদন্ত শুরু হওয়ার পরেই এক ধাক্কায় ৬১ মিলিয়ন ডলার বা ৬০০ কোটি টাকার সম্পত্তি খুইয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর স্ত্রী। মাত্র একদিনের ব্যবধানে বাজারে কমে গেছে ইনফোসিসের মূল্য।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS