নির্বাচন নিয়ে পিটার হাসের উদ্বেগ নেই : ওবায়দুল কাদের

নির্বাচন নিয়ে পিটার হাসের উদ্বেগ নেই : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকা শুধু বিএনপিকে নয়, আওয়ামী লীগকেও আমন্ত্রণ জানিয়েছে। আমরাও গ্রহণ করেছি। পিটার হাসের সঙ্গে আওয়ামী লীগের অনেক কথা হয়েছে। তিনি (পিটার হাস) একবারও নির্বাচন নিয়ে উদ্বেগের কথা বলেননি। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে তাদের কোনও মাথাব্যথা নেই।

রোববার (১৬ এপ্রিল) বিকেলে মিরপুরে স্বেচ্ছাসেবক লীগের ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

একই দিন রোববার (১৬ এপ্রিল) দুপুরে গুলশানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

পিটার হাসের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন তারা। বৈঠক শেষে মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার জানান, বৈঠকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং একটি অহিংস রাজনৈতিক প্রক্রিয়ার গুরুত্ব নিয়ে আলোচনা হয়েছে।

সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, রোজা মুখে এত মিথ্যা কথা কীভাবে বলেন মির্জা ফখরুল। তিনি একজন প্যাথলজিক্যাল মিথ্যাবাদী। আওয়ামী লীগ দেশের জনসাধারণের মাঝে ইফতার বিতরণ করে, আর বিএনপি সামর্থ্যবানদের নিয়ে পার্টি করে। এটাই তাদের সঙ্গে আমাদের পার্থক্য।

বিএনপি চায় ক্ষমতা আর শেখ হাসিনা চায় মানুষের ভাগ্য উন্নয়ন। তারা জানে নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনার সঙ্গে জয় পাওয়া সম্ভব নয়, যোগ করেন কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, আন্দোলন জমাতে বিএনপি আগুন জ্বালানোর কৌশল বেছে নিলো কি না সেটা এখন বড় প্রশ্ন। এই রহস্য অবশ্যই উদঘাটন করা হবে। আগুন নিয়ে খেললে তার সমুচিত জবাব দেয়া হবে। সেজন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকতে বলেন তিনি।

সামনে খারাপ দিন। ওরা জানে নির্বাচন হলে শেখ হাসিনার সঙ্গে পারবে না। সত্যিকারের নির্বাচন হলে আওয়ামী লীগের সঙ্গে জিততে পারবে না। তারা আন্দোলন করে দেখেছে, নেতাকর্মী ছাড়া জনগণ নেই। জনগণ শেখ হাসিনাকে ভালোবাসে। জনগণ মনে করে শেখ হাসিনা সৎ, পরিশ্রমী। বিএনপি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে চেয়েছিল। আজকে শেখ হাসিনা সেই বাংলাদেশকে সফল রাষ্ট্রে পরিণত করেছেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা জীবিত থাকতে, মুক্তিযুদ্ধের চেতনা জীবিত থাকতে সাম্প্রদায়িক জঙ্গিবাদী অপশক্তিকে ক্ষমতায় আসতে দেয়া হবে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS