স্বাধীনতাবিরোধী শক্তি ১৭ এপ্রিল মানে না : কামাল হোসেন

স্বাধীনতাবিরোধী শক্তি ১৭ এপ্রিল মানে না : কামাল হোসেন

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, স্বাধীন বাংলাদেশর প্রথম সরকার ১৯৭১ সালের ১৭ এপ্রিল বঙ্গবন্ধুকে রাষ্ট্রপতি করে প্রথম সরকারের শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়। স্বাধীন বাংলাদেশের সেই দিবস যারা পালন করে না, সেই দিনকে যারা স্বীকার করে না এবং স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা স্বীকার করে না তারা স্বাধীনতায় বিশ্বাস করে না।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে মুজিবনগর সরকার দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এস এম কামাল হোসেন বলেন, ৭২ থেকে ৭৫ বঙ্গবন্ধু যখন যুদ্ধ বিধ্বস্ত দেশকে গড়ার লক্ষ্যে কাজ শুরু করেছিলেন জাতীয় আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধু সেদিন ধ্বংসস্তূপের ওপর দাঁড় করানো একটি দেশকে অর্থনৈতিক ভিত্তির ওপর দাঁড় করিয়েছিলেন। যারা সেদিন সদ্য স্বাধীন বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার লক্ষ্যে এবং বঙ্গবন্ধু সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য পাটের গুদামে আগুন দিয়েছে, আওয়ামী লীগের এমপিকে হত্যা করেছে, রেললাইন উপড়ে ফেলেছে, থানা লুট করেছে। তারাই বাসন্তিকে ১০ টাকার কাপড় খুলে ৩০০ টাকার জাল পরিয়ে সদ্য স্বাধীন বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। সেই শক্তি, সেই যুদ্ধাপরাধী, পরাজিত মুসলিম লীগার, ত্রিশ ল্খ শহীদের হত্যাকারী, বুদ্ধিজীবীদের হত্যাকারী এবং মুক্তিযোদ্ধাদের হত্যাকারীদের নিয়ে গঠিত বিএনপি-জামায়াত এবং তথাকথিত বিপ্লবীরা আজকে বিশ্বনেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা মিথ্যাচার করছে কারণ বঙ্গবন্ধু তনয়া তার সততা, সাহসিকতা, দেশপ্রেম, দূরদর্শী নেতৃত্ব, সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার কারণেই বঙ্গবন্ধুকে হত্যা করার পর যারা বাংলাদেশটাকে অন্ধকারে নিয়ে গিয়েছিল শেখ হাসিনা সেই বাংলাদেশকে উন্নয়নশীল দেশ ও মর্যাদাশালী দেশ হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

জাতীয় ও আন্তর্জাতিকভাবেও সেই ষড়যন্ত্রকারীরা আবার একই সুরে কথা বলছে দাবি করে তিনি আরও বলেন, শেখ হাসিনা আজকে শুধু বাংলাদেশের নেত্রী নয় বিশ্বনেতা হয়েছেন তার কর্মের মধ্যদিয়ে। শেখ হাসিনার বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছেন তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। এদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS