ফারুককে শেষ বিদায় জানাতে মঙ্গলবার যত আনুষ্ঠানিকতা

ফারুককে শেষ বিদায় জানাতে মঙ্গলবার যত আনুষ্ঠানিকতা

বীর মুক্তিযোদ্ধা, অভিনেতা, ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য আকবর পাঠান ফারুকের মরদেহ মঙ্গলবার সকালে ৭টা ৫০ মিনিটে দেশে আনা হবে। সেখান থেকে তার মরদেহটি নেওয়া হবে রাজধানীর উত্তরার বাসায়। সকাল সাড়ে নয়টায় গোসল শেষে সেখানে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এমন তথ্যই জানিয়েছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুন। তিনি জানান, উত্তরা থেকে ফারুকের মরদেহ নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে ১১টা থেকে এক ঘণ্টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য নেয়া হবে। বাদ যোহর এফডিসিতে আনা হবে ফারুকের মরদেহ। সেখানে হবে দ্বিতীয় নামাজে জানাজা।

জানা গেছে, এফডিসি থেকে ফারুকের মরদেহ নেয়া হবে চ্যানেল আই ভবনে। সেখানে আরেক দফা জানাজা শেষে কিংবদন্তী অভিনেতার মরদেহ নেওয়া হবে গুলশান আজাদ মসজিদে। সেখানে বাদ আসর আরেক দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

নিপুন জানান, সন্ধ্যা ৭ টায় গ্রামের বাড়ি গাজীপুরের কালিগঞ্জে নেয়া হবে। সেখানে দখিন সোম টিওরী জামে মসজিদে জানাজা শেষে পাঠান বাড়ি পারিবারিক গোরস্তানে বাবার কবরের পাশে দাফন করা হবে।

দেড় বছর সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন আকবর পাঠান ফারুক। সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নায়ক ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS