যুবাদের উড়িয়ে ওয়ানডে সিরিজও পাকিস্তানের

যুবাদের উড়িয়ে ওয়ানডে সিরিজও পাকিস্তানের

এক ম্যাচ বাকি থাকতে পাকিস্তানের কাছে ওয়ানডে সিরিজ হারল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

শনিবার (১৩ মে) সিরিজের চতুর্থ ওয়ানডেতে পাকিস্তানের কাছে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশের যুবারা। পাঁচ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করে ৩-১ ব্যবধানে এগিয়ে থাকল পাকিস্তান।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাট হাতে নেমে টপ-অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ৩৯ রানেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। চতুর্থ উইকেটে ৫৫ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন আরিফুল ইসলাম ও অধিনায়ক আহরার আমিন। এই জুটিতে ২৭ রান করে ফিরেন আহরার। অন্যদিকে হাফ-সেঞ্চুরি তুলে ৫০ রানেই থেমে যান আরিফুল। ৯৫ বল খেলে ৪ চার ও এক ছক্কা হাঁকান তিনি।

শেষ দিকে মাহফুজুর রহমান রাব্বি ৩৪ ও পারভেজ রহমান জীবন ৩০ রানের ইনিংস খেলার পরও ২০ বল বাকি থাকতে মাত্র ১৯৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

পাকিস্তানের আইমাল খান ও আলি আসফান্দ তিনটি করে উইকেট নেন।

২০০ রানের জবাবে দলকে দারুণ সূচনা এনে দেন পাকিস্তানের দুই ওপেনার আজান আওয়াইস ও শাহজাইব খান। ১৭৬ বলে ১৫২ রানের সূচনা করেন তারা। আজান ৯১ বলে ৫২ রানে থামলেও সেঞ্চুরি তুলে নেন শাহজাইব। এরপর অধিনায়ক সাদ বেগকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন শাহজাইব।

১৪ চার ও ৩ ছক্কায় ১০৫ বলে অপরাজিত ১০৫ রান করেন শাহজাইব। ২৯ রানে অপরাজিত থাকেন বেগ।

বাংলাদেশের রাফি উজ্জামান একটি করে উইকেট শিকার করেন।

এর আগে, চট্টগ্রামে প্রথম দুই ওয়ানডেতে ৯ উইকেটে ও ৭৮ রানে হেরেছিল বাংলাদেশ। এরপর রাজশাহীতে তৃতীয় ম্যাচে ৪ উইকেটে জয় স্বাগতিকরা। চতুর্থ ম্যাচ হেরে একমাত্র চারদিনের টেস্টের পর ওয়ানডে সিরিজও হারল বাংলাদেশ। আগামী ১৫ মে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS