তিন বছরের মাথায় ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর ডিভোর্স

তিন বছরের মাথায় ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর ডিভোর্স

ডিভোর্স দিচ্ছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। স্বামী মার্কাস রাইকোনেনের সাথে যৌথভাবে বিবাহ বিচ্ছেদের আবেদন করেছেন তিনি। তিন বছর আগে মার্কাস রাইকোনেনের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন বিদায়ী এই প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ফিনল্যান্ডের বিদায়ী প্রধানমন্ত্রী সানা মারিন তার স্বামী মার্কাস রাইকোনেনের সাথে যৌথভাবে বিবাহবিচ্ছেদের আবেদন করেছেন বলে জানিয়েছেন ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রামে দেয়া পৃথক পৃথক বার্তায় তারা বলেন, ‘আমরা বিগত ১৯ বছর একসাথে ছিলাম এবং আমাদের প্রিয় কন্যার জন্য আমরা কৃতজ্ঞ। বিচ্ছেদের পরও আমরা সেরা বন্ধু থাকব।’

২০২০ সালে আনুষ্ঠানিকভাবে বিয়ে করলেও গত ১৯ বছর লিভ ইনে আছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন ও মার্কোস রাইকোনেন।

মাত্র ৩৪ বছর বয়সে বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে কাজ শুরু করেছিলেন সানা মারিন। কিন্তু গত এপ্রিলে অনুষ্ঠিত নির্বাচনে ডানপন্থীদের কাছে পরাজিত হন তিনি। বর্তমানে কেয়ার টেকার সরকারের প্রধানের দায়িত্ব পালন করছেন। নতুন সরকার গঠিত হলেই তিনি পদত্যাগ করবেন।

গত বছর এক পার্টিতে তার নাচগানের ভিডিও ফাঁস হওয়ার পর বিরোধীদের রোষানলে পড়েছিলেন প্রধানমন্ত্রী সানা। এমনকি মাদক পরীক্ষাও করাতে হয়েছিল তাকে। তবে এসবের পরও একটি জরিপে সানা মারিন ফিনল্যান্ডে শতাব্দীর সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS