ট্রাম্পকে নিশানা করতে ১২ ঘণ্টা অপেক্ষায় ছিল আরেক বন্দুকধারী

ট্রাম্পকে নিশানা করতে ১২ ঘণ্টা অপেক্ষায় ছিল আরেক বন্দুকধারী

আবারো হত্যা চেষ্টার মুখোমুখি হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এইবার গলফ খেলার মাঠে ঝোপের ভেতর লুকিয়ে থেকে তাকে নিশানা করার চেষ্টা করেছিল এক আততায়ী।

হত্যা চেষ্টার অভিযোগে রায়ান ওয়েসলি রুথ নামের এক বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে এফবিআই। খবর বিবিসি

স্থানীয় সময় গত রোববার ফ্লোরিডা অঙ্গরাজ্যে নিজের মালিকানাধীন গলফ ক্লাবে খেলছিলেন ট্রাম্প এ সময় মাঠের পাশে স্বয়ংক্রিয় বন্দুক হাতে একজনকে দেখে ট্রাম্পের নিরাপত্তা কর্মীরা গুলি করলে পালিয়ে যান বন্দুকধারী।

এফবিআই এর হতে গ্রেপ্তার হওয়ার পর জানাযায় সন্দেহভাজন ওই বন্দুকধারী দুটি ডিজিটাল ক্যামেরা, খাবারের একটি কালো প্লাস্টিকের ব্যাগ, একটি এসকেএস-স্টাইলের আধা-স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে প্রায় ১২ ঘণ্টা ধরে ট্রাম্পকে নিশানা করার জন্য অপেক্ষা করছিলেন।

তার ফোনের জিও লোকেশন চেক করে এই তথ্য পেয়েছে তদন্তকারীরা।  

অভিযুক্ত বন্ধুকধারী বর্তমানে পুলিশের হেফাজতে রয়েছেন। মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, অভিযুক্ত বন্দুকধারীর নাম রায়ান ওয়েসলি রুথ। তার বয়স ৫৮। ওয়েসলি রুথ এক সময় নির্মাণশ্রমিক ছিলেন। তিনি ২০২২ সালে ইউক্রেনের পক্ষে যুদ্ধে অংশ নিতে ইউক্রেনেও গিয়েছিলেন। তবে বয়সের কারণে তাকে যুদ্ধে অংশ নিতে নিরুৎসাহিত করা হয়েছিল। ২০২২ সালের এপ্রিলে কিয়েভের স্বাধীনতা চত্বরে এক বিক্ষোভে দেখা গিয়েছিল রুথকে।

এর আগে গত জুলাইয়ে পেনসিলভেনিয়ায় একটি প্রচার সমাবেশে বন্দুক হামলায় গুলিবিদ্ধ হন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গুলিবিদ্ধ হলেও অল্পের জন্য প্রাণে রক্ষা পান তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS