ফারুকের সঙ্গে ক্রিকেটারদের বৈঠক: দাবি নয়, ছিল চাওয়া-পাওয়া

ফারুকের সঙ্গে ক্রিকেটারদের বৈঠক: দাবি নয়, ছিল চাওয়া-পাওয়া

সকালে দুয়েকজন ক্রিকেটার অনুশীলন করেছেন। তবে বৃহস্পতিবার মিরপুরে ক্রিকেটারদের মূল অনুষ্ঠান ছিল প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করা।ফুরফুরে মেজাজের ওই বৈঠকের পর বিকেলে বিসিবিতে ফিরে ক্রিকেটাররা বসেন বোর্ড সভাপতি ফারুক আহমেদের সঙ্গে।  

জাতীয় দলের বর্তমান তারকাদের প্রায় সবাই তো ছিলেন। এসেছিলেন সাবেক অধিনায়ক তামিম ইকবালও। ক্রিকেটারদের ওই বৈঠকের পর একে একে সবাই বেরিয়ে গেলেও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বিসিবিতে ছিলেন সন্ধ্যা অবধি।  

ফারুক আহমেদের সঙ্গে কী কথা হলো ক্রিকেটারদের? এমন প্রশ্নের উত্তরে বিসিবির এক কর্তা জানালেন, বোঝাপড়া যেন সহজ হয়।  

কিন্তু হুট করে এই প্রয়োজনীয়তা তৈরি হলো কেন? এর উত্তরে অতীতে ঠিকঠাক বোঝাপড়া ছিল কি না এমন প্রশ্ন তুললেন তিনি।  

জানা গেছে, ক্রিকেটারদের সঙ্গে বোর্ড সভাপতির এই বৈঠকে কোনো দাবি-দাওয়া জানাননি ক্রিকেটাররা। তবে তাদের ‘চাওয়া-পাওয়া’র কথা জানিয়েছেন। বুঝতে বাকি থাকার কথা নয়, নিজেদের দাবিগুলোই একটু ভিন্নভাবে উপস্থাপন করেছেন তারা।  

এর মধ্যে নিজেদের বেতন-বোনাস বৃদ্ধির প্রসঙ্গও এসেছে। আলাপ হয়েছে বিভিন্ন টুর্নামেন্ট ও বিপিএল নিয়ে থাকা অনিশ্চয়তা প্রসঙ্গেও। অর্থনৈতিক নিশ্চয়তা এখন সবারই দরকার।  

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত সিরিজ কাটিয়ে বাংলাদেশের পরের ব্যস্ততা ভারত সফর নিয়ে। এই সিরিজে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। প্রস্তুতি শুরু হয়েছে আগেই, দিন তিনেক পরই বিমান ধরতে হবে।  

এর আগে ব্যস্ত সময়ই কেটেছে ক্রিকেটারদের। প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের সঙ্গে লম্বা সময় কাটিয়েছেন। পাকিস্তান সিরিজ থেকে পাওয়া ‘এনার্জি’ ধরে রাখার বার্তা দিয়েছেন সরকার প্রধান। তার সঙ্গে সময়টুকু কেমন কেটেছে? এমন প্রশ্নের উত্তরে বিসিবি বহরের অংশ হওয়া একজন বললেন, ‘মনে হলো আমরা খুব স্পেশাল কেউ। আর উনি (ইউনূস) অতি সাধারণ…’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS