শিশু অপহরণ চক্রের ২ সদস্য রিমান্ডে

শিশু অপহরণ চক্রের ২ সদস্য রিমান্ডে

অভিনব পন্থায় শিশু অপহরণকারী চক্রের দুই সদস্যকে তিনদিন করে রিমান্ড দিয়েছেন আদালত। চক্রের অপর সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

শনিবার (৬ মে) অপহরণকারী চক্রের তিন সদস্যকে আদালতে হাজির করে মিল্টন ও শাহীনের ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সমিত মজুমদার। অপর আসামি সুফিয়া বেগমকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার নারী শিশু সংক্রান্ত সাধারণ নিবন্ধন শাখা থেকে এসব তথ্য জানা গেছে।

মামলা সূত্রে জানা যায়, শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগ গাজীপুরের সালনা এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে। তাদের হেফাজত থেকে অপহরণে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও পাঁচটি সিমকার্ড জব্দ করে। চক্রটি স্কুলশিশুদের অপহরণ করে আসছে। এ পর্যন্ত তারা ৫০০ থেকে ৬০০ শিশুকে অপহরণ করে তাদের পিতা-মাতার কাছ থেকে অর্থ আদায় করেছে।

উল্লেখ্য, গত ২৪ মার্চ উত্তরার ৪ নম্বর সেক্টরের হলি ল্যাবের সামনে থেকে শাহিন শেখ নামে ছয় বছরের একটি শিশু হারিয়ে যায়। এ বিষয়ে উত্তরা পূর্ব থানায় সাধারণ ডায়েরি করে তার পরিবার। ওই ডায়েরির সূত্র ধরে খোঁজ মেলে এ অপহরণ চক্রের। চক্রটি স্কুল-মাদরাসা, বাজার ও রেস্টুরেন্টসহ বিভিন্ন জায়গায় একা থাকা ৮ থেকে ১৬ বছর বয়সী শিশুদের টার্গেট করে অপহরণ করে আসছিল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS