‘দর্শকের আস্থা তৈরির পেছনে আমাদের অনেক পরিশ্রম রয়েছে’

‘দর্শকের আস্থা তৈরির পেছনে আমাদের অনেক পরিশ্রম রয়েছে’

দেশের জনপ্রিয় নির্মাতা কাজল আরেফিন অমি। ইতোমধ্যেই বেশ কয়েকটি নাটক নির্মাণ করে সাড়া ফেলেছেন তরুণ এই নির্মাতা। গেল ঈদে মুক্তি পেয়েছে তার নির্মিত ওয়েবসিরিজ ‘হোটেল রিলাক্স’। মুক্তির পরেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে সিরিজটি।

সম্প্রতি সিরিজটির বিভিন্ন দিক নিয়ে আরটিভির সঙ্গে কথা বলেছেন অমি। তিনি বলেন, আমরা তো কাজই করি দর্শকদের দেখানোর জন্য। আমি বিশ্বাস করি যে, আমার কাজ যত বেশি দর্শক দেখবে, আমার ততবেশি ভালো লাগবে। আমি চাই আমার কাজ মানুষ দেখুক।

আমি যখন টিভিতে কাজ করেছি, তখনও এটাই আমার চাওয়া ছিল। এখন ওটিটিতে কাজ শুরু করেছি, এখনও এটাই চাই। তারা যদি টাকা দিয়ে আমাদের কাজ দেখে, সে ক্ষেত্রে আমাদের কাজের পরিধি আরও বড় হবে।

নির্মাতা আরও বলেন, এখন বড় পরিসরে ওয়েব সিরিজ করতে পেরেছি। ভবিষ্যতে আমরা সিনেমা নির্মাণ করতে পারব। এটা শুধু আমার একার জন্য না পুরো ইন্ডাস্ট্রির জন্য লাভবান হবে।

চিত্রনায়িকা পূর্ণিমার প্রসঙ্গে তিনি বলেন, আপু তো অসাধারণ একজন মানুষ। কারণ, ছোট বেলা থেকেই পূর্ণিমা আপু অনেক পছন্দের একজন ছিল। এর আগেও পূর্ণিমা আপুর সঙ্গে আমাদের বেশ কয়েকবার কাজ করার কথা ছিল। কিন্তু কোনো কারণে হয়তো ব্যাটে-বলে মেলেনি।

অমি বলেন, ‘হোটেল রিলাক্সে’ এতো ছোট ক্যারেক্টার আপুকে বলব কি বলব না সেটা ভাবতে ভাবতেই, একদিন আপুর সঙ্গে শেয়ার করলাম। গল্পটা শোনার পর বেশ আগ্রহ দেখিয়ে বললেন, তোমার কনটেন্টটা একেবারেই ভিন্ন। আগে যেহেতু এই ধরনের কাজ করিনি, তাই কাজটি আমি করতে চাই। আমি শুধু চেয়েছিলাম পূর্ণিমা আপু যতক্ষণ স্ক্রিনে থাকবে, ততক্ষণ যেন তার কাছে পাওয়ার থাকে। আমি সেই চেষ্টাটাই করেছি, তার শুরু থেকে শেষ পর্যন্ত।

অমি বলেন, দর্শকের আস্থা তৈরি হওয়ার পেছনে আমাদের অনেক পরিশ্রম আছে। আমি যখন প্রথম এই টিম নিয়ে কাজ শুরু করি, একটা দুইটা কাজ করার পর, এই টিম নিয়ে প্রচুর কাজের অফার আসে। কিন্তু আমরা করিনি। আমরা ঈদে মাত্র একটা কনটেন্ট বানিয়েছি। আমরা চাইলেই ১০টা বানাতে পারতাম। কিন্তু সেটা সাময়িক সময়ের জন্য লাভবান হলেও, সেই কোয়ালিটি কিন্তু থাকতো না। একটা সময় দর্শক ভাবতো যে অনেক দেখে ফেলেছি আর চাই না। সে জন্য আমি চেষ্টা করি এই টিম নিয়ে যে কাজটাই করি ভালোভাবে গুছিয়ে করার চেষ্টা করি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS