ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হওয়ার সেই স্মৃতি মনে করতে চান না রোহিত

ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হওয়ার সেই স্মৃতি মনে করতে চান না রোহিত

আবার বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। গত বিশ্বকাপেও ছিল একই।কিন্তু সেটি পরিণত হয়েছিল দুঃখের স্মৃতিতে। ১০ উইকেটের হারে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয় ভারতের। এবার আরও একটি সেমিতে যখন প্রতিপক্ষ ইংল্যান্ড, তখন ওই অতীত মনেই করতে চান না অধিনায়ক রোহিত শর্মা।  

এবারের বিশ্বকাপে কোনো ম্যাচেই হারেনি ভারত। গায়ানায় ফাইনালে ওঠার লড়াইয়ে বৃহস্পতিবার খেলতে হবে ইংল্যান্ডের বিপক্ষে। দীর্ঘদিন ধরে আরাধ্য বিশ্বকাপ জেতার স্বপ্নও তাদের সামনে। এমন সময়ে সেমিফাইনাল নিয়ে খুব বেশি ভাবতেই চান না বলে জানিয়েছেন রোহিত।  

তিনি বলেন, ‘এই ম্যাচটাকে আমরা টুর্নামেন্টের আরেকটা ম্যাচ হিসেবেই দেখছি। সামনে কী আছে, এই খেলার কনটেক্স কী, তা নিয়ে ভাবতে চাই না। সবারই মাথায় আছে এটা সেমিফাইনাল। কিন্তু এটা নিয়ে বারবার, বারবার কথা বলতে চাই না। অতীতে কী হয়েছে সেটি নিয়েও ভাবতে চাইছি না। ’

এবারের বিশ্বকাপে কিছু ম্যাচে প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েছে ভারত। তাদের কয়েকজন খেলোয়াড়ের অফ ফর্ম নিয়েও দুশ্চিন্তা আছে। তবে সেমিফাইনালের আগে সেসবকে আড়ালেই রাখছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বলছেন, উপভোগ করছেন একে-অন্যের সাফল্য।  

তিনি বলেন, ‘পুরো দল মানসিকভাবে ভালো অবস্থায় আছে। আমরা দল হিসেবে ভালো খেলছি। একে-অন্যের সঙ্গে থাকাটা উপভোগ করছি, সাফল্যটাও উপভোগ করছি। হ্যাঁ, কিছু ম্যাচে আমরা চাপে ছিলাম কিন্তু আমার মনে হয় ভালোভাবেই জবাব দিতে পেরেছি। সম্ভবত আমরা খুব দূরের ব্যাপার নিয়ে ভাবিনি দেখেই এটা করতে পেরেছি। ’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS