ব্যবসাসফল ‘লিডার’, বলছেন পরিচালক-প্রযোজক

ব্যবসাসফল ‘লিডার’, বলছেন পরিচালক-প্রযোজক

টানা দুই সপ্তাহ শতাধিক প্রেক্ষাগৃহে দাপটের সাথে চলেছে ‘লিডার’

ঈদে মুক্তির পর থেকে গত দুই সপ্তাহ ধরে আলোচনায় শাকিব খান অভিনীত তপু খানের প্রথম ছবি ‘লিডার আমিই বাংলাদেশ’। ঈদের দিন থেকে দেশের ১০০ সিনেমা হলে দাপিয়ে ব্যবসা করে করেছে এ ছবি। দেশের সিনেমা হলগুলোতে দর্শকদের ঢলও নামে! এ কারণে মুক্তির দ্বিতীয় সপ্তাহে আরও দুই হল বেশি পায় ‘লিডার’। 

টানা দুই সপ্তাহ একচেটিয়া ব্যবসা করেছে ‘লিডার’। চ্যানেল আই অনলাইনকে এমনটা জানিয়েছে লিডার’র প্রযোজক আশিকুর রহমান। তিনি বলেন, ছবি মুক্তির পর সবখানে হলভর্তি দর্শক দুই সপ্তাহে ‘লিডার’ দেখেছেন এবং হিট গেছে। এটা আমরা সবাই জানি যে, আমাদের দেশে সিঙ্গেল স্ক্রিন থেকে প্রযোজকের কাছে লাভের টাকা আসার প্রক্রিয়া অনেক জটিল। আশা করছি ‘লিডার’ লগ্নীকৃত অর্থ উঠে আসবে।

‘লিডার’ ছবির পরিচালক তপু খান বলেন, সিঙ্গেল স্ক্রিনে দুই সপ্তাহের চুক্তিতে ‘লিডার’ দেয়া হয়েছিল। সিনেপ্লেক্স-সিঙ্গেল স্ক্রিন মিলে দুই সপ্তাহ টানা ব্যবসা করে সুপারহিট হয়েছে। আরও এক সপ্তাহ যদি আমরা ‘লিডার’ চালাই তাহলে ঈদে মুক্তি পাওয়া অন্য ছবিগুলোর প্রযোজকরা বিপদে পড়বেন।

এ জন্য রেন্টাল না কমিয়ে হল সংখ্যা কমানো হয়েছে বলে জানান তপু খান। একই কথা বললেন ‘লিডার’ এর পরিবেশক এম এম মঞ্জুর রহমান।

‘অন্য ছবিগুলো চলুক। ভালো মন্দ বিচার করে হলমালিকরা হয়তো এরপরে আবার ‘লিডার’ চাইলে আমরা তখন দেব। কিন্তু রেন্টাল কমবে না।’

পরিচালক তপু খান বলেন, যদি ‘লিডার’ রেন্টাল কমিয়ে ১০০ হল ধরে রাখতাম তাহলে আমাদের অন্য ছবিগুলো ভারসাম্য হারাতো। যে হলগুলো ‘লিডার’ ছেড়ে দিচ্ছে সেখানে ঈদে মুক্তি পাওয়া অন্য ছবিগুলো একসপ্তাহ চলে কিছুটা হলেও সমবণ্টন হোক। কারণ, শুনছি ১২ মে হিন্দি ছবি আসবে।

তিনি আরও বলেন, আমরা কোথাও ফ্রি বা চালানোর পর টাকা এই শর্তে ‘লিডার’ দেইনি আগামীতেও দেব না। সিঙ্গেল স্ক্রিনগুলোতে দুই সপ্তাহের চুক্তিতে ‘লিডার’ দেয়া হয়েছিল। সেগুলোতে ঈদের দিন থেকে খুব ভালো চলছে। সিঙ্গেল স্ক্রিন কমলেও সিনেপ্লেক্সগুলোতে আগের মতোই চলবে ‘লিডার’।

হল মালিক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমাস দাশ বলেন, সারদেশ বিবেচনা করলে ব্যবসায়িক লাভের দিক থেকে প্রথমে থাকবে শাকিব-বুবলী অভিনীত ‘লিডার’।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS