রিকশাওয়ালা-গার্মেন্টসকর্মীরা শাহরুখ খানকে চেনেন না : ঝন্টু

রিকশাওয়ালা-গার্মেন্টসকর্মীরা শাহরুখ খানকে চেনেন না : ঝন্টু

দেশের জনপ্রিয় নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। সম্প্রতি ঈদে শাকিব খান অভিনীত সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘লিডার, আমিই বাংলাদেশ’ দেখেছেন তিনি। সিনেমা শেষে গণমাধ্যমে সিনেমার নানা বিষয় নিয়ে কথা বলেন তিনি।

তিনি বলেন, এখন তো মানুষের রুচির পরিবর্তন হয়েছে অনেক। এখন এসব জিনিসই মানুষ দেখবে। আজকালকার মানুষ, ছেলে-পেলেরা অনেক বেশি বোঝে। আমরা ছোটবেলায় সিনেমা দেখে যা বুঝতাম, এখনকার ছেলেরা তার থেকে বেশি বোঝে। তাই এটাকে ভালোভাবে নেবে বলে আমার মনে হয়।

ঝন্টু বলেন, শাকিবের যে সিনেমা মানুষ দেখে এসেছে এটা সেই সিনেমা না। এটা ভিন্ন রুচির সিনেমা এবং রুচিটা সুন্দর। এতদিন যে সিনেমাগুলো করেছে সেগুলোর থেকে এটা সম্পূর্ণ ভিন্ন রুচির সিনেমা করেছে। সিনেমায় একটা বাস্তব চিত্ররুপ দেখা যাচ্ছে। পর্দায় যেন বাস্তব রূপ ফুটে উঠেছে। তবে কোনটা ভালো হয়েছে সেটা কম্পেয়ার করব না। তবে বাস্তব গল্পগুলো দেখতে অবশ্যই ভালো লাগে।

নির্মাতা আরও বলেন, শাকিবের আগের সিনেমাগুলো ছিল এন্টারটেইন। আর এটা অতি বাস্তব এবং অত্যন্ত সুন্দর একটি সিনেমা। আমাদের দেশ পুরোটাই গ্রামবাংলার দেশ। শহরের কিছু স্কুল-কলেজের ছেলেরা হয়তো বলিউডের শাহরুখ খানকে চেনে ও তার সিনেমা দেখতে আগ্রহী হবে। কিন্তু রিকশাওয়ালা, মাছ ওয়ালা, মিলের শ্রমিকরা কিংবা গার্মেন্টস কর্মীরা শাহরুখ খানকে চেনে না।

বিদেশি সিনেমা প্রসঙ্গে নির্মাতা বলেন, পাঠানের সময় আমি একা প্রতিবাদ করেছিলাম। মুক্তি বন্ধ হয়েছিল। পরে সরকারিভাবে সেটার অনুমোদন হয়েছে, সে সময় চলচ্চিত্রের অনেকেই বলেছে দর্শক বাড়বে।

ঝন্টু আরও বলেন, দর্শক হয়তো বাড়বে, কিন্তু সেটা বিদেশি সিনেমার জন্য। দেশীয় সিনেমার জন্য নয়। এখন পাঠান, পরে আরও অনেকের সিনেমাই দেখতে চাইবে। সেটা তো আমাদের চলচ্চিত্রের জন্য প্লাস না মাইনাস। তারা কোটি টাকা খরচ করে সিনেমা বানায়, আমরা বানাই লাখ টাকা ব্যয়ে। তাদের কোটি টাকার সঙ্গে আমরা কম্পিটিশন করব কীভাবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS