প্রেসিডেন্ট নির্বাচনে আবারও লড়াইয়ের ঘোষণা বাইডেনের

প্রেসিডেন্ট নির্বাচনে আবারও লড়াইয়ের ঘোষণা বাইডেনের

২০২৪ সালের নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে আবারও প্রেসিডেন্ট পদে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি এক ভিডিও বার্তার মাধ্যমে এই ঘোষণা দিয়েছেন।

এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, আমেরিকান গণতন্ত্র রক্ষা করাই আমার কাজ। আমি যখন চার বছর আগে প্রেসিডেন্ট পদের জন্য লড়াই করি তখন বলেছিলাম যে আমরা আমেরিকার আত্মার জন্য যুদ্ধ করছি এবং আমরা এখনও সেই যুদ্ধের মধ্যেই আছি। এটা আনন্দের সময় নয়। সেজন্যই আমি পুনঃনির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছি।

বাইডেন বলেন, আসুন আমরা এই কাজটি শেষ করি। আমি জানি আমরা পারব।

২০২৪ সালের নভেম্বরের অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে বাইডেনের প্রতিপক্ষ হতে পারেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর বাইডেন কোভিড-১৯ মহামারী মোকাবেলা এবং নতুন অবকাঠামোর নির্মাণে বিলিয়ন ডলার ফেডারেল তহবিলের জন্য কংগ্রেসের অনুমোদন পেয়েছিলেন এবং তার সময়ে ১৯৬৯ সালের পর থেকে বেকারত্বের হার কমেছে। যদিও গত ৪০ বছরের মধ্যে মুদ্রাস্ফীতির হার অনেকটা বেড়েছে তার সময়।

বাইডেনের বয়স তার পুনঃনির্বাচনকে ডেমোক্রেটিক পার্টির জন্য একইসাথে ঐতিহাসিক এবং ঝুঁকিপূর্ণ করে তুলেছে। বর্তমানে তার বয়স ৮০ বছর। কিছু আমেরিকান তার বয়স নিয়ে চিন্তিত। সম্ভাব্য দ্বিতীয় মেয়াদ শেষে তার বয়স হবে ৮৬ বছর যা দেশটির পুরুষদের গড় আয়ুর চেয়ে প্রায় এক দশক বেশি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS