অবশেষে ভারতীয় দলে ডাক পেলেন সরফরাজ

অবশেষে ভারতীয় দলে ডাক পেলেন সরফরাজ

অবশেষে ভারতীয় দলে ডাক পেলেন সরফরাজ

প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ বছরের ক্যারিয়ারে ৪৫ ম্যাচ খেলে ৬৯.৮৩ গড়ে করেছেন ৩ হাজার ৯১২ রান। নামের পাশে আছে ট্রিপল সেঞ্চুরিও।কিন্তু রানের ফোয়ারা ছুটিয়ে যাওয়ার পরও জাতীয় দলের দরজা যেন খোলার নামই নিচ্ছিল না সরফরাজ খানের জন্য। প্রথম শ্রেণির ক্রিকেটে তার থেকে বেশি গড়ে ব্যাটিং করেছেন কেবল একজন ভারতীয়।

লম্বা সময় অবহেলিত থাকার পর অবশেষে জাতীয় দলে ডাক পেলেন সরফরাজ। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে ডানহাতি এই ব্যাটারকে রেখেছে ভারত। চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা। তাদের পরিবর্তে সরফরাজসহ দুই স্পিনার ওয়াশিংটন সুন্দর ও সৌরভ কুমারকে দলে ডেকেছে বিসিসিআই।

দুর্দান্ত ফর্মে থাকা সরফরাজ কিছুদিনের আগেও সেঞ্চুরি হাঁকিয়েছেন। ভারত ‘এ’ দলের হয়ে খেলতে নেমে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ১৬০ বলে ১৮ চার ও ৫ ছক্কায় ১৬১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন তিনি। এখন জাতীয় দলের জার্সি গায়ে খেলার অপেক্ষায় আছেন ডানহাতি এই ব্যাটার।  

এদিকে, প্রথম টেস্টে খেলার সময় রাহুল ঊরুর মাংসপেশিতে এবং জাদেজা হ্যামস্ট্রিংয়ে চোট পান। আগামী শুক্রবার ভাইজাগে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে ২৮ রানে হেরে ব্যাকফুটে আছে স্বাগতিকরা।

দ্বিতীয় টেস্টের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, শ্রীকর ভারত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ, আভেশ খান, রজত পাটিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS