বিয়ের কার্ডে লেখা ‘দয়া করে আসবেন না’

বিয়ের কার্ডে লেখা ‘দয়া করে আসবেন না’

প্রযুক্তির যুগ চললেও কার্ডের মাধ্যমে দাওয়াত দেওয়ার রীতি ভারতে আছে। বিয়ে বা যে কোনো পারিবারিক অনুষ্ঠানে কার্ড ছাপিয়ে স্বজনদের দাওয়াত দেওয়া হয়। সেই কার্ডে স্বাজনকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সবিনয় অনুরোধ জানানো হয়।

কিন্তু এবার দেখা গেছে বিয়ের এক অদ্ভুত কার্ড। সেই কার্ডে লেখা হয়েছে, দয়া করে আসবেন না। সেই কার্ডের ছবি ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। কলকাতার আনন্দবাজার অনলাইন এ নিয়ে রিপোর্ট প্রকাশ করেছে। বিষয়টি যাচাই করা হয়নি বলে তারা দাবি করেছে।

এছাড়া আমন্ত্রণপত্রটি কোথা থেকে কারা ছাপিয়েছেন এখনও পরিষ্কার নয়।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, হিন্দি ভাষার ওই আমন্ত্রণ-পত্রে লেখা, ‘‘ভেজ রাহা হুঁ স্নেহ, নিমন্ত্রণ প্রিয়বর তুঝে বুলানে কো। হে মানস কে রাজহংস তুম ভুল জানা আনে কো। ’’ অর্থাৎ, ‘‘আমি এই আমন্ত্রণ-পত্র ভালবাসার সঙ্গে পাঠাচ্ছি। কিন্তু দয়া করে বিয়েতে আসবেন না। ’’

মনে করা হচ্ছে, ছাপাখানার লোকেরা এই ভুল করেছেন। যার জন্য আমন্ত্রণ-বার্তার অর্থই বদলে গিয়েছে। এর ফলে আমন্ত্রিতদের মধ্যে যথেষ্ট বিভ্রান্তি তৈরি হয়েছিল।  

অন্যদিকে কেউ কেউ বলছেন, ভাইরাল করার জন্য ফটোশপ দিয়ে এই কার্ড তৈরি করা হয়েছে। কার্ডের ছবি নিয়ে হাস্যরসে মেতে উঠেছেন নেটিজেনরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS