গয়েশ্বর চন্দ্র ও নিপুণ রায়ের আগাম জামিন

গয়েশ্বর চন্দ্র ও নিপুণ রায়ের আগাম জামিন

গত ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে পল্টন ও রমনা থানায় করা পৃথক ছয় মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

এছাড়া দক্ষিণ কেরানীগঞ্জের এক মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীকেও ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন।

জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে তাদেরকে সেশন কোর্টে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।  

সোমবার (২২ জানুয়ারি) পৃথক আবেদনে বিচারপতি মো.হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আজ আদালতে বিএনপির দুই নেতার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী নিতাই রায় চৌধুরী, ড.ফরিদুজ্জামান ফরহাদ ও মিথুন রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

পরে নিতাই রায় চৌধুরী জানান, ২৮ অক্টোবর পল্টন মহাসমাবেশের দিন একটি ঘটনা ঘটে। ওই ঘটনায় রমনা ও পল্টন থানায় নাশকতার অভিযোগে বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে ছয়টি মোকদ্দমা করা হয়। এসব মামলায় বিস্তারিত শুনানি নিয়ে ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন। মেয়াদ শেষ হওয়ার আগে মেট্রোপলিটন সেশন জজ কোর্টে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত।

দক্ষিণ কেরানীগঞ্জে নাশকতার একটি মামলায় অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকেও ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন বলে জানান আইনজীবী নিতাই রায় চৌধুরী।   

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS