শীত বাড়বে আরও, বুধবার চার বিভাগে বৃষ্টির আভাস

শীত বাড়বে আরও, বুধবার চার বিভাগে বৃষ্টির আভাস

শীতে কাঁপছে দেশ। তাপমাত্রা কমে এ শীত আরও বাড়বে।এর সঙ্গে চার বিভাগে বৃষ্টির আভাস জানাল আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (২২ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মাদারীপুর ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।  

এতে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।  

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।

পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁর বদলগাছি ও দিনাজপুরে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর ২৪ জানুয়ারি ঢাকাসহ চার বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। বাকি বিভাগগুলো হলো বরিশাল, খুলনা ও চট্টগ্রাম।  

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বাংলানিউজকে বলেন, রাত ও দিনের তাপমাত্রা আরও কমবে। এতে শীত বাড়বে। পরে তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS