জাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ জানুয়ারি

জাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামী ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। বুধবার (১৭ জানুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৯ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ দিন ছিল ১৬ জানুয়ারি। ১৮ জানুয়ারি দুপুর ১২টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে এবং ওইদিন বিকেল ৪টার পর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

প্রকাশিত তফসিল অনুযায়ী, ২৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ক্লাবে সকাল ৮টা থেকে ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এতে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত বছর ২৫ জানুয়ারি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এতে ১৫টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয়লাভ করে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। অন্যদিকে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষসহ বাকি চার পদে জয়লাভ করে বিএনপিপন্থি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS