মাগুরা-২: প্রার্থিতা ফিরে পেলেন মশিউর রহমান

মাগুরা-২: প্রার্থিতা ফিরে পেলেন মশিউর রহমান

মাগুরা-২ আসনে (মহম্মদপুর-শালিখা) স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী মশিউর রহমানকে সংসদ নির্বাচনে অংশ নেওয়ার অনুমতি দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  

তার মনোনয়নপত্র বাতিলে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্ত আট সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

ইসির সিদ্ধান্তের বৈধতা নিয়ে এবং প্রার্থিতা ফিরে পেতে মশিউরের করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) এ আদেশ দেওয়া হয়।  

হাইকোর্টের আদেশের ফলে মশিউর রহমানের নির্বাচনে অংশ নিতে আইনগত কোনো বাধা নেই বলে জানান।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে মাগুরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবু নাসের বেগ মশিউর রহমানকে ঈগল প্রতীক বরাদ্দ দেন।

মামলার নথিপত্র থেকে জানা গেছে, শালিখা উপজেলার৷ গড়ের হাট এলাকার বাসিন্দা মশিউর রহমান আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। নির্বাচনী এলাকার ১ শতাংশ ভোটারের স্বাক্ষরিত মনোনয়নপত্র জমা না দেওয়ায় রিটার্নিং কর্মকর্তা ওই পত্র বাতিল করেন। এর বিরুদ্ধে মুহিবুর রহমান ইসিতে আপিল করেন। ইসি আপিল নামঞ্জুর করে। তাই প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন মশিউর রহমান।

মশিউর রহমান বলেন, হাইকোর্ট রুল দিয়ে তাকে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নেওয়ার অনুমতি দিতে এবং তাকে প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দিয়েছেন।

মাগুরা-২ আসন মহম্মদপুর, শালিখা এবং মাগুরা সদর উপজেলার  শত্রুজিৎপুর, গোপালগ্রাম, কুচিয়ামোড়া, বেরইল পলিতা ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে এখন পাঁচজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS