নাশকতায় রেলে নিরাপত্তাহীনতা, বন্ধ হয়েছে যে ৫ ট্রেন

নাশকতায় রেলে নিরাপত্তাহীনতা, বন্ধ হয়েছে যে ৫ ট্রেন

বিএনপি-জামায়াতের চলমান হরতাল-অবরোধে নাশকতা এড়ানোর লক্ষ্যে রাতে চলাচলরত ৫টি ট্রেন বন্ধ করা হয়েছে। এরমধ্যে ৪টি লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চলাচল বন্ধ করা হয়েছে এবং আন্তঃনগর যমুনা এক্সপ্রেসের যাত্রা সংক্ষিপ্ত করেছে বাংলাদেশ রেলওয়ে।

শুক্রবার(২১ ডিসেম্বর) কমলাপুর রেলস্টেশনে ঢাকা রেলস্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বাংলানিউজকে এ তথ্য জানান।  

তিনি বলেন, রাতের বেলা যে ট্রেনগুলো চলাচল করে এবং যে সমস্ত রুটে ঝুঁকিপূর্ণ স্পট বেশি সে ট্রেনগুলো সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হবে। এরইমধ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ রাজশাহী থেকে পার্বতীপুর পর্যন্ত চলাচলরত মেইল ট্রেন উত্তরা এক্সপ্রেস এবং ঈশ্বরদী থেকে রহনপুর পর্যন্ত কমিউটার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে ।

একইসঙ্গে ঢাকা- নারায়ণগঞ্জ রুটের নারায়ণগঞ্জ কমিউটার(১৬) এর শেষ ট্রিপ , ময়মনসিংহ-ভূয়াপুর রুটে চলাচলকারী লোকাল ট্রেন বন্ধ হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ঢাকা-তারাকান্দি রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন যমুনা এক্সপ্রেস আংশিক বন্ধ হয়েছে। আগে এটা ঢাকা থেকে ছেড়ে তারাকান্দি পর্যন্ত গেলেও এখন জামালপুর পর্যন্ত চলবে।

এদিকে দুপুরে ঢাকা রেলওয়ে স্টেশনে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিভাগীয় রেলওয়ে ম্যানেজার শফিকুর রহমান বলেন, নাশকতা এড়াতে ঢাকা থেকে প্রতিটি ট্রেন চালুর আগে একটি টহল ইঞ্জিন চালু করা হবে। রেলের নিরাপত্তায় ২৭০০ আনসার নিয়োগ করা হয়েছে। এরইমধ্যে তারা কাজ শুরু করেছেন। ২০০০ আনসার রেলওয়ে পুলিশ ও ৭০০ জন আনসার রেলওয়ে নিরাপত্তা বাহিনী(আরএনবি) অধীনে নিয়োগ করা হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা,ডিসেম্বর ২২,২০২৩
এনবি/এমএম

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS