শ্বশুরবাড়ি থেকে স্ত্রীকে উদ্ধার করতে রিট, অতঃপর…

শ্বশুরবাড়ি থেকে স্ত্রীকে উদ্ধার করতে রিট, অতঃপর…

স্ত্রীকে শ্বশুরবাড়িতে আটকে রাখার অভিযোগ এনে তাকে উদ্ধারের জন্য হাইকোর্টে রিট আবেদন করেছেন মানিক খন্দকার। রিটের প্রেক্ষিতে স্ত্রী সানজানা ইসলাম জেরিনকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত।

গত ৪ এপ্রিল বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। বুধবার (১৯ এপ্রিল) আদেশের লিখিত অনুলিপি হাতে পেয়েছেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন রিটকারীর আইনজীবী মো. জে আর খান রবিন।

আদেশে আগামী ৮ মে সকাল সাড়ে ১০টায় জেরিনকে সঙ্গে নিয়ে তার বাবা মীর শাহজালালকে আদালতে হাজির হতে বলেছেন। একইসঙ্গে জেরিনকে আটকে রাখার ঘটনা কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ব বহির্ভূত হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছন আদালত। মামলায় বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, ভালোবেসে ২০২২ সালের ৬ মার্চ বিবাহবন্ধনে আবদ্ধ হন মানিক খন্দকার ও পিরোজপুরের কাউখালীর সানজানা ইসলাম জেরিন। ঢাকাতে বিয়ে অনুষ্ঠিত হওয়ার পর কিছুদিন একসঙ্গে বসবাস করেন তারা। তবে চলতি বছর বিষয়টি পারিবারিকভাবে জানাজানি হলে জেরিনকে তার বাবা কৌশলে গ্রামের বাড়িতে নিয়ে আটকে রাখেন।

রিটকারী আইনজীবী জানান, জেরিনকে আটকে রেখে স্বামীকে তালাক দিতে মানসিক ও শারীরিক নির্যাতন করে তার পরিবার। পরিবারের কথা না শুনলে জেরিন ও তার স্বামীকে মেরে ফেলাসহ মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় রিটকারী মানিক খন্দকার সংশ্লিষ্ট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তিনি বারবার স্ত্রীকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে প্রতিকার হিসেবে হাইকোর্টে রিট দায়ের করেন।

রিটের শুনানিতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার। আর রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. জে আর খান রবিন ও শাম্মী আক্তার। তাদেরকে সহযোগিতা করেন আইনজীবী মো. বাহাউদ্দিন আল ইমরান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS