পুলিশ নয়াপল্টনে সতর্ক অবস্থানে

পুলিশ নয়াপল্টনে সতর্ক অবস্থানে

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিজয় মিছিলে করতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নেতাকর্মীরা জড়ো হয়েছেন। শনিবার (১৬ ডিসেম্বর) পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত পুরো সড়কেই অবস্থান নিয়েছেন বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা৷

বিজয় মিছিলে আগত সবার হাতে জাতীয় পতাকা, কারও কপালে পতাকা বাঁধার রয়েছে।কিছুক্ষণ পর পর খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা।  

এদিকে বিএনপির এ কর্মসূচিকে ঘিরে যাতে নয়াপল্টনে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। পল্টনের নাইটিংগেল মোড়ে রাখা হয়েছে পুলিশের জলকামান, প্রিজনভ্যান। বিজয়নগর থেকে নয়াপল্টন মোড় ও নাইটিঙ্গেল মোড় থেকে পল্টন মোড়, ফকিয়াপুল মোড় থেকে পল্টন থানার পর্যন্ত উভয় পাশে পর্যাপ্ত পুলিশ সদস্য রয়েছে। পোশাকে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরাও নজরদারি করছেন।  

এদিকে নয়াপল্টন মোড় থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হয়ে ফকিরাপুল মোড় পর্যন্ত সড়কে যানবাহনের চলাচল বন্ধ রাখা হয়েছে। এই সড়কেই বিএনপির নেতাকর্মীরা ও সমর্থকরা জড়ো হয়েছেন।  

এই এলাকায় অবস্থানরত নেতাকর্মীরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনবিরোধী স্লোগান দিচ্ছেন। স্লোগানে বলা হচ্ছে, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি। কিছু মিছিলে স্লোগানে বলা হচ্ছে জ্বালো জ্বালো, আগুন জ্বালো।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বাংলানিউজকে বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় মিছিলের নামে কেউ বা কোনো গোষ্ঠী যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। যদি কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা বা নাশকতা করে তাহলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।  

এর আগে সকাল সাড়ে ৮টায় রাজারবাগ পুলিশ লাইন্স স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যেহেতু বিজয়ের মাস, বিজয়ের দিন, এজন্য কাউকে আমরা মানা করছি না বিজয়ের আনন্দ প্রকাশ করতে। তবে নির্বাচনে বাধা, নির্বাচনের বিরুদ্ধে কোনো কথা বলা, প্রচার করা এগুলো থেকে তাদের বিরত থাকতে হবে। বিজয় দিবসের মিছিলে নির্বাচনবিরোধী কোনো কর্মকাণ্ড করা যাবে না। বিজয় দিবসের মিছিলে নির্বাচনবিরোধী কোনো কর্মকাণ্ড করা যাবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের বলা হয়েছে একটি রোডম্যাপ তৈরি করে বিজয় র‌্যালি করার জন্য। সেই অনুযায়ী আমাদের ডিএমপি কমিশনার তাদের অনুমতি দিয়েছেন। যাতে শান্তিপূর্ণ একটি র‌্যালি করা যায়। তারা স্থান উল্লেখ করেছেন এবং সেটি যেন অনুসরণ করেই তারা করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
এসজেএ/এএটি

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS