‘আওয়ামী পন্থি বিচারক’দের পদত্যাগের দাবিতে বিক্ষোভের ডাক দিলেন হাসনাত

‘আওয়ামী পন্থি বিচারক’দের পদত্যাগের দাবিতে বিক্ষোভের ডাক দিলেন হাসনাত

আওয়ামী লীগ সমর্থিত বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল বিক্ষোভ কর্মসূচি ডাক দিলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুলাহ।  

এক ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল সকাল ১১ টায় হাইকোর্ট ঘেরাও কর্মসূচি’।

পোস্টে নিচে কমেন্টে তিনি প্রশ্ন তুলেন, ‘যে লীগের হাতে হাজার হাজার ছাত্র ও নাগরিকের রক্ত লেগে আছে, দুই মাস না যেতেই তাদের কীভাবে দুঃসাহস হয় হাইকোর্ট প্রাঙ্গণে খুনি হাসিনার নামে স্লোগান দেওয়ার?’

একই পোস্টের আরেক কমেন্টে তিনি জানান, ‘সকাল ১১টায় রাজু ভাস্কর্যে জড়ো হয়ে সেখান থেকে একসঙ্গে হাইকোর্ট অভিমুখে যাত্রা। আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে। ’

প্রসঙ্গত আজ(১৫ অক্টোবর) দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সামনে বিক্ষোভ করেছেন আওয়ামী লীগপন্থী আইনজীবীরা। এ সময় তারা ‘শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ সহ নানা স্লোগান দিতে থাকেন। পরে একজনকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ।

এদিন পৃথক দুটি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আবদুর রাজ্জাক ও ফারুক খানকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করে পুলিশ। তখন আদালতে শুনানি চলছিল। শুনানি শেষ হওয়ার পর ফারুক খানকে এজলাস থেকে আদালতের হাজতখানায় নিয়ে যাচ্ছিল পুলিশ। তখন আদালতের সামনে ২০ থেকে ২৫ জন আইনজীবী ও কয়েকজন যুবক স্লোগান দিতে থাকেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS