‘সরকার দেশকে গণতান্ত্রিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে চাইছে’

‘সরকার দেশকে গণতান্ত্রিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে চাইছে’

রাজনৈতিক সংকট নিরসনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান উপেক্ষা করে সরকার দেশকে গণতান্ত্রিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে চাইছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

বুধবার (১৫ নভেম্বর) নির্বাচনের তফসিল ঘোষণার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের জনগণের আকাঙ্ক্ষা এবং বিশ্ব জনমত উপেক্ষা করে সরকারের প্রত্যক্ষ হস্তক্ষেপে একতরফা নির্বাচনের তফসিল ঘোষণা দেশের জনগণ এবং বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই ঘোষণা দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করার আরেকটি নির্লজ্জ প্রয়াস।

তিনি বলেন, দেশের জনগণ যখন তাদের সাংবিধানিক অধিকার ও ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই করছে তখন সেই দাবি উপেক্ষা করে সরকারের তাবেদার নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করল। শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের পথ বন্ধ করে সরকার দেশের জনগণের অধিকার প্রতিষ্ঠার লড়াইকে সংঘাতের দিকে ধাবিত করছে। দেশের রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকট আরও ঘনীভূত হবে।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, তফসিল ঘোষণা করে সরকার তাদের পতনের ক্ষণগণনা শুরু করল। একতরফা নির্বাচন এদেশের জনগণ মেনে নেবে না। নিজেদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে এবার জনগণ হারবে না।

মাহমুদুর রহমান মান্না বলেন, বিএনপি, গণতন্ত্র মঞ্চসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোর পাশাপাশি অন্যান্য বিরোধীদলগুলোও এখন সর্বাত্মক আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। তফসিল ঘোষণা করে কোনো দলকে এবার বিভ্রান্ত করতে পারছে না তারা। বরং এই ঘোষণা সরকার পতনের এক দফা দাবির আন্দোলনকে আরও বেগবান করবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS