সরকার ফের গুম করা শুরু করেছে : রিজভী

সরকার ফের গুম করা শুরু করেছে : রিজভী

আন্দোলন দমাতে সরকার ফের বিরোধী দলের নেতাকর্মীদের গুম করছে বলে ‍অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (৭ নভেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, ছাত্র দলের দুই নেতাকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গিয়েছে। অথচ, এখনও তাদের খোঁজ দিচ্ছে না। একতরফা ও ভোটারবিহীন নির্বাচন করতেই সরকার এমনটা করছে। জনগণকে ভয় পাইয়ে দিতে ফের গুম শুরু করেছে।

তিনি বলেন, আন্দোলন-সংগ্রামের তরুণরা ভ্যানগার্ড হওয়ায় তাদের টার্গেট করে গুম করা হচ্ছে। অবিলম্বে গুম করা দুই ছাত্রদল নেতাকে ফিরিয়ে দিতে হবে।

বিএনপির এই নেতা বলেন, গণদাবির ওপর ভিত্তি করে আমাদের এই শান্তিপূর্ণ অবরোধ। এটা নিছক বিএনপির কোনো দলীয় কর্মসূচি নয়। এটা জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার সংগ্রাম। নানান রাষ্ট্রীয় উৎপীড়নের মুখেও জনগণ মাঠে আছে।

নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, শত বাধা অতিক্রম করে আপনারা যেভাবে কর্মসূচি পালন করে এসেছেন, আবার এই কর্মসূচি পালন করবেন। জনগণকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণভাবে মহাসড়কে অবরোধ করবেন। রাস্তায় সরকারের অশুভ নীলনকশা প্রতিহত করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের কোটি কোটি মানুষ আমাদের পক্ষে আছে। যারা গণতন্ত্র, বাকস্বাধীনতা ও পছন্দমতো ভোট দিতে চায় তারা আমাদের কর্মসূচির পক্ষে রয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকারের সাজানো আইনশৃঙ্খলা বাহিনী কোনো কিছু মানছে না। অথচ, জনগণের ট্যাক্সের টাকায় তাদের জন্য অস্ত্র কেনা হয়েছে। এসব অস্ত্র জনগণের দিকে তাক করতে গিয়ে একের পর এক লাশের সারি তৈরি হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS