৩০ হাজার পদ, কিন্তু দক্ষ কর্মী মিলছে না ভারতীয় প্রতিষ্ঠানের

৩০ হাজার পদ, কিন্তু দক্ষ কর্মী মিলছে না ভারতীয় প্রতিষ্ঠানের

৩০ হাজার দক্ষ কর্মীর প্রয়োজন। কিন্তু পাচ্ছে না প্রতিষ্ঠান। নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েও মিলছে না দক্ষ কর্মী ও শ্রমিক। ভারতের বহুজাতিক সংস্থা লারসেন অ্যান্ড টুব্রো জানিয়েছে এ কথা। বহুজাতিক এ প্রতিষ্ঠানের কথায় দেখা যাচ্ছে, ভারতের বাজারে অভাব রয়েছে দক্ষ শ্রমিকের।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ভারতের বহুজাতিক প্রতিষ্ঠান লারসেন অ্যান্ড টুব্রো। তাদের প্রায় ৩০ হাজার দক্ষ কর্মী ও শ্রমিকের প্রয়োজন। কিন্তু তারা পাচ্ছে না দক্ষ শ্রমিক। লারসেন অ্যান্ড টুব্রোর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস এন সুব্রামনিয়াম বলেন, ‘আমাদের দরকারি ৩০ হাজার দক্ষ কর্মী পাওয়া যাচ্ছে না। ভারতে কর্মীর অভাব না থাকলেও, অভাব আছে দক্ষ কর্মীর।’

এস এন সুব্রামনিয়াম বলেন, ভারতের কর্মীদের অটোমেশনের কাজে দক্ষ করতে হবে। এটি কর্মী ও শ্রমিকদের কাজ পাওয়ার সুযোগ বৃদ্ধি করবে। দক্ষ কর্মী ও শ্রমিকের অভাবের কারণে কোম্পানির ব্যালেন্স শিটে বড় ক্ষতি হচ্ছে। তিনি বলেন, তাঁর প্রতিষ্ঠানে দক্ষ কর্মী–শ্রমিক ছাড়া রাজমিস্ত্রি এবং ভারী মাটির কাজের জন্যও শ্রমিক প্রয়োজন।

লারসেন অ্যান্ড টুব্রো অস্ট্রেলিয়ায় পেরডাম্যানের ইউরিয়া প্ল্যান্টের একটি অর্ডার পেয়েছে। প্ল্যান্টটি পশ্চিম অস্ট্রেলিয়ার একটি উপদ্বীপে তৈরি হবে। এ ইউরিয়া প্ল্যান্টের কাজ শেষ হলে এটি অস্ট্রেলিয়ার বৃহত্তম ইউরিয়া প্ল্যান্ট এবং বিশ্বের অন্যতম বৃহৎ ইউরিয়া প্ল্যান্ট হবে। এ কাজের পথে এখন বাধা হয়ে দাঁড়িয়েছে দক্ষ কর্মীর অভাব।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS