আরদাশীর কবির বিইএফের সভাপতি পুনর্নির্বাচিত

আরদাশীর কবির বিইএফের সভাপতি পুনর্নির্বাচিত

বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের (বিইএফ) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আরদাশীর কবির। সংগঠনের নতুন সহসভাপতি হয়েছেন তাহমিদ আহমেদ।
সভাপতি আরদাশীর কবিরের নেতৃত্বাধীন নতুন পরিচালনা পর্ষদ ২০২৩-২৫ সাল মেয়াদে বিইএফের দায়িত্ব পালন করবে। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত সংগঠনটির ২৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নতুন পর্ষদ চূড়ান্ত করা হয়।

বিইএফের নতুন সভাপতি আরদাশীর কবির ৩৭ বছর যাবৎ ব্যবসায়ের বিভিন্ন ক্ষেত্রে জড়িত আছেন। তিনি সাতগাঁও টি এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও কেদারপুর টি কোম্পানির পরিচালক। বাংলাদেশ টি বোর্ডের এই সাবেক পরিচালক দৈনিক সংবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক।

এ ছাড়া বর্তমানে তিনি লিফট ও এস্কেলেটর কোম্পানি লাবণী করপোরেশন, জাহাজভাঙা থেকে আহরিত ধাতু ব্যবসা কোম্পানি আইরনসাইড ও সাতগাঁও অ্যাগ্রো ফার্মসের ব্যবস্থাপনা পরিচালক। এর আগে তিনি ২০২১-২০২৩ মেয়াদে বিইএফের সভাপতি ও ২০১৭-২০১৯ মেয়াদে সহসভাপতির দায়িত্ব পালন করেন।

আরদাশীর কবির ভারতের মেয়ো কলেজ ও যুক্তরাজ্যের কিংস স্কুল ক্যান্টারবেরি, কেমব্রিজ বিশ্ববিদ্যালয় ও লন্ডন স্কুল অব ইকোনমিকসে পড়ালেখা করেন।
এমপ্লয়ার্স ফেডারেশনের নতুন সহসভাপতি বেঙ্গল গ্লাস ওয়ার্কস লিমিটেডের পরিচালক তাহমিদ আহমেদ প্রায় ৪৫ বছর ধরে (কাচ পণ্য) উৎপাদন ব্যবসায় জড়িত রয়েছেন। এর আগে বেশ কয়েক বছর বিইএফএর সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ঢাকায় প্রাথমিক শিক্ষা শেষে ইংল্যান্ড ও স্কটল্যান্ডের স্কুলে পড়াশোনা করেন তাহমিদ আহমেদ। কেমব্রিজ ইউনিভার্সিটি ওভারসিজ স্কুল সার্টিফিকেট সম্পন্নের পর ঢাকা কলেজ থেকে বাণিজ্য বিভাগে স্নাতক (বিকম) করেন তিনি। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে ১৯৭৯ সালে বিপণন বিষয়ে এমবিএ সম্পন্ন করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS