প্রশংসায় ভাসছে ‘বার্বি’

প্রশংসায় ভাসছে ‘বার্বি’

মার্গট রবির বহুল আলোচিত চলচ্চিত্র ‘বার্বি’র ওয়ার্ল্ড প্রিমিয়ারের পর সিনেমাটির প্রশংসায় পঞ্চমুখ সকলেই। সিনেমা বিশ্লেষকরা বেশ প্রশংসার সুরেই নিজেদের মতামত জানাচ্ছেন বার্বিকে ঘিরে। সামাজিক যোগাযোগমাধ্যমে বার্বির জন্য লিখছেন পজিটিভ রিভিউ।

ভ্যারাইটির প্রতিবেদন অনুসারে, স্ক্রিনরান্ট লেখক জোসেফ ডেকেলমেয়ার মনে করেন যে সিনেমাটি মজার, বোমাস্টিক এবং স্মার্ট। তিনি লিখেছেন, ‘বার্বি আমাকে স্ক্রিনে ধরে রেখেছিল সর্বোত্তম উপায়ে। এটি মজার, দুর্দান্ত এবং স্মার্ট। গ্রেটা গারউইগ দারুণ কাজ দেখিয়েছেন। মার্গট রবির অভিনয় দুর্দান্ত। রায়ান গসলিং থেকে সিমু লিউ, পুরো কাস্টই উজ্জ্বল।

এদিকে, ভ্যারাইটি ম্যাগাজিনের সোশ্যাল মিডিয়া সম্পাদক ক্যাটসি স্টেফান বিশ্বাস করেন, বার্বি পরিপূর্ণ একটি চলচ্চিত্র। তিনি লিখেছেন, ‘একটি বিস্ময়কর এবং মজার নারী হওয়ার অর্থ কি তা নিয়ে একটি সূক্ষ্ম ভাষ্য প্রদান করেছেন পরিচালক গ্রেটা গারউইগ। সিনেমার গোটা টিম দারুণ করেছে। বিশেষ করে মার্গট রবি এবং রায়ান গসলিং তাদের ভূমিকায় অনবদ্য। যেন এই ভূমিকায় অভিনয় করার জন্যই জন্মগ্রহণ করেছিলেন তারা!’

কমিকবুকের জেমি জিরাক লিখেছেন, ‘আমি আনুষ্ঠানিকভাবে টুইটারে বলতে পারব না তবে আপনাদের বলছি, ‘বার্বি’ বর্তমানে আমার এই বছরের প্রিয় চলচ্চিত্র। গ্রেটা গারউইগ একরকম আমার প্রত্যাশা ছাড়িয়ে গেছেন। তিনি বার্বির ইতিবাচক এবং নেতিবাচক দিকগুলো খুব সুন্দরভাবে মোকাবেলা করেছেন। রায়ান গসলিংকে অস্কার নমিনেশন দিন, আমি মারাত্মকভাবে চাচ্ছি এটা।

জনপ্রিয় ওয়েবসাইট কোলাইডারের লেখক পেরি নেমিরফও ফ্যান্টাসি ড্রামা ফিল্মটি সম্পর্কে তার পর্যালোচনা শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ‘আমি বার্বি দেখেছি। অবিশ্বাস্য কারুকার্য! বিশেষ করে কস্টিউম এবং প্রোডাকশন ডিজাইন পরবর্তী স্তরের কাজ করেছে যা এই অনুভূতি তৈরি করেছে যে এরা সত্যিকারের বার্বি। তাদের স্বপ্নের ঘর এবং তাদের পৃথিবী একদম জীবন্ত মনে হয়েছে।’

প্রসঙ্গত, ২০২২ সালের এপ্রিলে টুইটারে ‘বার্বি’ সিনেমার প্রথম লুক এবং এর মুক্তির তারিখ উন্মোচন করার পর থেকেই সিনেমাটি ঘিরে দর্শকদের উন্মাদনা রয়েছে। এতে মার্গট রবির লুক বেশ সাড়া ফেলেছে। আরো রয়েছেন রায়ান গসলিং। সিনেমাটি প্রযোজনা করেছে ওয়ার্নার ব্রাদার্স। আগামী ২১ জুলাই বিশ্বব্যাপী মুক্তি পাবে বার্বি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS