সেমিনারের বক্তব্যে গণতন্ত্র ফিরবে না: গয়েশ্বর

সেমিনারের বক্তব্যে গণতন্ত্র ফিরবে না: গয়েশ্বর

সেমিনারে বক্তব্য দিয়ে গণতন্ত্র ফেরত আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গয়েশ্বর চন্দ্র বলেন, ‘দেশে গণতন্ত্র আর কর্তৃত্ববাদীদের লড়াই চলছে। আমরা (বিএনপি) গণতন্ত্র উদ্ধারে কাজ করছি। গণতন্ত্র করোনায় আক্রান্ত। তাকে সুস্থ করতে হবে।’

আজ শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘বর্তমান বাংলাদেশের রাজনৈতিক বাস্তবতায় নির্বাচনকালীন নিরপেক্ষ শাসনব্যবস্থার গুরুত্ব’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভা আয়োজন করে ‘আগামীর বাংলাদেশ’।

প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র বলেন, ‘আমাদের মনে রাখতে হবে সব সময় জনগণের আন্দোলনে সরকার যায় না। অনেক সময় তার স্টেক হোল্ডারদের (অংশীজনদের) কারণেও ক্ষমতা থেকে সরে যায়। আর এখন সেই স্টেক হোল্ডাররা দুর্বল হয়ে গেছে। তাই শেখ হাসিনা অবশ্যই ক্ষমতা থেকে সরে যাবেন। মানুষ তা বুঝতে পারবে আগে অথবা পরে।

আগামীর বাংলাদেশের চেয়ারম্যান শাহ আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভায় বক্তব্য দেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ওয়ার্ল্ড ফেডারেশন ফর মেডিকেল এডুকেশনের সাবেক উপদেষ্টা মোজাহেরুল হক, বিএনপির সহসভাপতি শামসুজ্জামান দুদু, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS