বরিশালে ইসলামী আন্দোলনের প্রার্থীর ওপর হামলা ‘কাপুরুষোচিত’: মির্জা ফখরুল

বরিশালে ইসলামী আন্দোলনের প্রার্থীর ওপর হামলা ‘কাপুরুষোচিত’: মির্জা ফখরুল

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন চলাকালে মেয়র পদপ্রার্থী ইসলামী আন্দোলনের নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের ওপর সন্ত্রাসী হামলাকে ‘কাপুরুষোচিত’ বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আবারও প্রমাণিত হলো বর্তমান অবৈধ সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন কখনোই সম্ভব নয়।

ফয়জুল করিমের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় সোমবার রাতে এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। তিনি হামলার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগকে দায়ী করে এর নিন্দা ও প্রতিবাদ জানান।

সোমবার দুপুরে সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলা হয়েছে। এতে তিনিসহ দলের বেশ কিছু নেতা-কর্মী আহত হয়েছেন। হামলার খবর ছড়িয়ে পড়লে দলের কয়েক শ নেতা-কর্মী বিক্ষোভ শুরু করেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, প্রকাশ্য দিবালোকে প্রশাসনের নাকের ডগায় একজন ধর্মীয় নেতা ও মেয়র প্রার্থীর ওপর সন্ত্রাসীদের হামলার ঘটনা কাপুরুষোচিত ও ন্যক্কারজনক। বর্বরোচিত এ হামলায় আবারও প্রমাণ হয়েছে আওয়ামী লীগ তাদের ছাড়া বিরোধী দলের কোনো প্রার্থীকেই সহ্য করতে পারে না। যেকোনো প্রক্রিয়ায় তাদেরই বিজয়ী হতে হবে।

হামলার এ ঘটনার জড়িত ব্যক্তিকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সেই সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক থাকতে বলা হয়েছে। নির্বাচন কমিশনার মো. আহসান হাবীব খান সাংবাদিকদের সোমবার দুপুরে এ কথা জানান।

তবে মির্জা ফখরুল নির্বাচন কমিশনের সমালোচনা করেছেন। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনও সরকারের হুকুমের বাইরে চলতে পারে না। বিরোধী দলহীন এ ধরনের একটি নির্বাচনও তারা আয়োজন করতে সম্পূর্ণভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। যেখানে একজন মেয়র প্রার্থী সরকারি দলের সন্ত্রাসীদের কর্তৃক হামলার শিকার হন, সেখানে সাধারণ ভোটারদের নিরাপত্তা কোথায়? এ ধরনের নির্বাচনী পরিবেশের জন্যই বিরোধী দলগুলো নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রয়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘আমি স্পষ্টভাবে বলতে চাই, আওয়ামী লীগের অধীনে কোনো অবস্থাতেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আমি সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানাচ্ছি।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS