সিনেমার পোস্টারে এ কোন মাহফুজ আহমেদ?

সিনেমার পোস্টারে এ কোন মাহফুজ আহমেদ?

ঈদুল আযহায় মুক্তি পাবে মাহফুজ-বুবলীর ‘প্রহেলিকা’

যন্ত্রণাদগ্ধ প্রতিবাদী লুকে হাজির হলেন অভিনেতা মাহফুজ আহমেদ। মুখভর্তি খোঁচা দাড়ি, মাথায় উলের টুপি, ভালোবাসার দ্রোহে যন্ত্রণায় ছটফট করছেন তিনি! এই লুক দেখে অনেকের চোখ আটকে গেছে। মাহফুজ আহমেদের ‘প্রহেলিকা’ ছবির প্রকাশিত এমন লুকটি বেশ রহস্য বাড়িয়েছে।

বুধবার মাহফুজ আহমেদের প্রকাশিত লুক পোস্টার দিয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হলো ঈদুল আজহায় ‘প্রহেলিকা’র মুক্তি পাবে সিনেমা হলে।

নেটিজেনরা বলছেন, অনেকটা ভয় ধরানো লুকে হাজির হয়েছেন মাহফুজ আহমেদ। প্রথম দর্শনে অনেকেই পোস্টারে এই অভিনেতাকে চিনতে ভুল করছেন! চোখ কপালে তুলে কয়েক দেখার পরই নিশ্চিত হচ্ছেন পোস্টারে উল্টো হয়ে থাকা ভয়ংকরভাবে হাজির হওয়া মানুষটি মাহফুজ আহমেদ।

‘প্রহেলিকা’র পরিচালক চয়নিকা চৌধুরী জানান, এটি ‘ক্যারেক্টার লুক’ পোস্টার। এই ক্যারেক্টার লুকের মাধ্যমে দর্শকরা রোমান্টিক নায়ক মাহফুজকে যন্ত্রণাদগ্ধ, প্রতিবাদী লুকে দেখতে পেলেন। পর্যায়ক্রমে ‘প্রহেলিকা’র অন্য শিল্পীদের ‘ক্যারেক্টার লুক’ প্রকাশ করা হবে বলে জানান নির্মাতা চয়নিকা।

‘প্রহেলিকা’য় মনা চরিত্রে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ। এর আগে মুক্তির অপেক্ষায় থাকা এ ছবিতে ইমরান ও কোনালের গাওয়া ‘মেঘের নৌকা’ গানটি দর্শকপ্রিয়তা অর্জন করে। যেখানে মাহফুজ আহমেদের সঙ্গে নায়িকা বুবলীকে রোমান্টিক মুডে দেখা যায়।

চয়নিকা চৌধুরী নির্মিত দ্বিতীয় সিনেমা ‘প্রহেলিকা’। পান্থ শাহরিয়ারের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে ছবিটি প্রযোজনা করেছন জামাল হোসেন।

সর্বশেষ ‘জিরো ডিগ্রী’ ছবিতে অভিনয় করেছিলেন মাহফুজ আহমেদ। দুর্দান্ত অভিনয়ের সুবাদে ২০১৫ সালে ছবিতে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেতা হওয়ার গৌরব অর্জন করেছিলেন। দীর্ঘ বিরতীর পর রহস্য আর ধাঁধার গল্পে নির্মিত ‘প্রহেলিকা’ ছবিতে অভিনয় করলেন তিনি।

মাহফুজ আহমেদ বলেন, ‘মেঘের নৌকা’ গান দেখে অনেকেই ভেবেছেন, এটি হয়তো রোমান্টিক ছবি! তবে এই পোস্টারটি দেখে রোমান্টিক ঘরাণার ছবি এই ধারণা বদলেও যেতে পারে। গল্পে এমন অনেক রহস্যই রয়েছে যা কেবল সিনেমা হলে গিয়ে দেখার পর দর্শক বুঝতে পারবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS