আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নগ্ন নারীর ছবি, থানায় জিডি

আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নগ্ন নারীর ছবি, থানায় জিডি

পঞ্চগড়ে জেলা আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের সঙ্গে এক নারীর নগ্ন ছবি জুড়ে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় একাধিক আওয়ামী লীগ ও যুবলীগ নেতা পঞ্চগড় সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে জানা গেছে।

গত শনিবার আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের ছবির সঙ্গে নগ্ন নারীর ওই ছবিটি ফেসবুকে পোস্ট করা হচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ নেতারা। এমন ঘটনায় বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন বলেও দাবি করেছেন নেতারা। এমনকি সাধারণ ডায়েরির কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে নেতারা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

এদিকে, যে আইডি থেকে এসব ছবি পোস্ট করা হয়েছে সেই আইডিটি বর্তমানে খুঁজে পাওয়া যাচ্ছে না।

আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা জানান, গত শনিবার ‘সত্যের সন্ধানে’ নামের একটি আইডি থেকে সুপার এডিটের মাধ্যমে অচেনা নারীর নগ্ন ছবি আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের ছবির সঙ্গে জুড়ে দিয়ে পোস্ট করা হয়। কিছুক্ষণের মধ্যেই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিব্রতকর অবস্থায় পড়েন তারা। পরে পঞ্চগড় পৌর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ ও জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার মঙ্গলবার রাতে ও বুধবার (১৭ মে) সকালে পঞ্চগড় সদর থানায় আলাদা আলাদা জিডি করেন।

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার বলেন, গতকাল মঙ্গলবার সকালে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক আমাকে ফোন করেন। তিনি আমাকে জানান, কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতার ছবির সঙ্গে নাম না জানা একটি মেয়ের নগ্ন ছবি জুড়ে সত্যের সন্ধানে নামের একটি আইডি থেকে ফেসবুকে পোস্ট করা হয়েছে। আমাদের সম্মান নষ্ট করার জন্য একটি চক্র সুপার এডিট করে এভাবে সামাজিক যোগাযোগের মাধ্যমে ছবি পোস্ট করছে। ছবিগুলো সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমরা বিব্রতবোধ করছি। এরই মধ্যে কয়েকজন থানায় জিডি করেছে।

তিনি আরও বলেন, আমরা চাই এই চক্রটিকে পুলিশ যেন দ্রুত শনাক্ত করে। এদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন। তা না হলে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটতেই থাকবে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ বলেন, চক্রটি উদ্দেশ্যমূলকভাবে ছবি এডিট করে পোস্ট করছে। আমাদের ধারণা এরা পঞ্চগড়েরই লোক। পুলিশের উচিত গুরুত্বের সঙ্গে এদের দ্রুত শনাক্ত করে ব্যবস্থা গ্রহণ করা।

পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) শামসুজ্জোহা সরকার বলেন, কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতা থানায় সাধারণ ডায়েরি করেছেন। আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি। আশা করি দ্রুতই জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা যাবে।

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) দুলাল উদ্দীন বলেন, আমি জিডির বিষয়ে জেনেছি। ঘটনাটি তদন্তে আমরা কাজ করে যাচ্ছি। দ্রুতই রহস্য বের করতে পারবো বলে আশা করছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS