স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে সরানো হলো রোবেদ আমিনকে

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে সরানো হলো রোবেদ আমিনকে

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদ থেকে অধ্যাপক ডা. মো. রোবেদ আমিনকে সরিয়ে দেওয়া হয়েছে। ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলনের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

১৮ আগস্ট আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে মহাপরিচালকের পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। একই দিনে রোবেদ আমিনকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) পদে বসানো হয়।

এরপর থেকে বিএনপি–সমর্থিত চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ সিদ্ধান্তের বিরোধিতা করে। ড্যাব সমর্থক চিকিৎসক ও কর্মচারীরা মহাপরিচালকের পদ থেকে রোবেদ আমিনকে অপসারণের দাবিতে প্রায় প্রতিদিনই অধিদপ্তরের সামনে সমাবেশ করছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) পদে নিয়োগের আগে অধ্যাপক ডা. মো. রোবেদ আমিন অধিদপ্তরের এনসিডিসি প্রকল্পের লাইন ডিরেক্টরের দায়িত্বে ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS