ইউএনও’র ওপর হামলা: ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ইউএনও’র ওপর হামলা: ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী অফিসার মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৯ মে) স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা যায়, প্রধানমন্ত্রীর প্রকল্প আশ্রয়ণ-২ এর কার্যক্রমে বাধা প্রদান, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা ও সরকারি গাড়ি ভাঙচুরের ইন্ধনসহ ঘটনায় জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।

এ ছাড়া স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করায় স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখা এর সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান কর্তৃক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে শাহ আসাদুজ্জামান তপনকে তার পদ হতে ৯ মে মঙ্গলবার সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

উল্লেখ্য, নিশ্চিন্তপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্প করার জন্য একটি জায়গা দেখা হয়। জায়গাটি বিএস রেকর্ডে সরকারি খাস জমি হলেও এসএ রেকর্ডে ব্যক্তি মালিকানাধীন জমি। এ নিয়ে এলাকাবাসীর সঙ্গে স্থানীয় প্রশাসনের বিরোধ ছিল। বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসী ওই জমির মালিকানা তাদের দাবি করে আশ্রয়ণ প্রকল্পের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করছিলেন। এ খবর পেয়ে ইউএনও আনসার ও পুলিশ সদস্যদের নিয়ে সেখানে যান। আনসার সদস্যরা নারীদের কাছ থেকে মানববন্ধনের ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় নারীদের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। আনসার সদস্যরা রাইফেলের বাট দিয়ে কয়েকজন নারীকে আঘাত করেন। পরে মাইকে ঘোষণা দেওয়ায় এলাকাবাসী ঘটনাস্থলে এসে হামলা চালায়। এতে ইউএনও ও কয়েকজন আনসার সদস্য আহত হন। ক্ষুব্ধ এলাকাবাসী তখন ইউএনওর গাড়ি ভাঙচুর করে। পরে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS