বেবী নাজনীনের জন্মদিন আজ

বেবী নাজনীনের জন্মদিন আজ

ব্লাক ডায়মন্ড খ্যাত সংগীত তারকা বেবী নাজনীনের জন্মদিন শুক্রবার (২৩ আগস্ট)। বর্তমানে তিনি অবস্থান করছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে।

বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার কারণে বাংলাদেশে তার পেশাগত কার্যক্রম বন্ধ হয়ে যায় আওয়ামী লীগ সরকারের শাসনামলের শুরু থেকেই। তবে বিভিন্ন দেশের অনুষ্ঠানে বেবী নাজনীনের অবস্থান সবসময়ই উজ্জ্বল।

আগামী ৩১ আগষ্ট তিনি পারর্ফম করবেন কানাডার টরেন্টোতে। টরেন্টোর বার্চমাউন্ট পার্কে অনুষ্ঠেয় ৬ষ্ঠ সম্মিলিত বাংলা মেলায় গাইবেন তিনি। এই উদ্দেশ্যে দুই-তিনদিনের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে কানাডা যাবেন বেবী নাজনীন।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বেবী নাজনীন তার সঙ্গীত ক্যারিয়ারের মাঝেও বিএনপির সকল রাজনৈতিক কার্যক্রমে সক্রিয়। সেপ্টম্বরের ২য় বা ৩য় সপ্তাহে তার ঢাকা ফেরার কথা জানিয়েছে তার পরিবার।

গত সাড়ে চার দর্শকের ক্যারিয়ারে বহু জনপ্রিয় গান উপহার দিয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সঙ্গীত তারকা বেবী নাজনীন। আধুনিক সংগীতের সর্বাধিক সংখ্যক একক, দ্বৈত ও মিশ্র অডিও অ্যালবামের শিল্পী বেবী নাজনীন তার সংগীত জীবনের শুরু থেকেই অডিও মাধ্যম, বেতার, টেলিভিশন, চলচ্চিত্র এবং দেশ-বিদেশের মঞ্চ মাধ্যম মাতিয়েছেন সমান তালে।

মানুষ নিষ্পাপ পৃথিবীতে আসে, ওই রংধনু থেকে, পত্রমিতা, এলোমলো বাতাসে উড়িয়েছি শাড়ির আঁচল, কাল সারা রাত ছিল স্বপনেরও রাত, দু’চোখে ঘুম আসে না তোমাকে দেখার পর, আমার ঘুম ভাঙাইয়া গেলোরে মরার কোকিলে, লোকে বলে আমার ঘরে নাকি চাঁদ উঠেছে, প্রিয়তমা, সারা বাংলায় খুঁজি তোমারে, ও বন্ধু তুমি কই কই রে.. এ প্রাণো বুঝি যায় রে…এমন অসংখ্য জনপ্রিয় গানের মাধ্যমে বাংলা গানের ভান্ডার সমৃদ্ধ করেছেন উত্তরবংগের দোয়েল খ্যাত এই সংগীত তারকা।

একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বেবী নাজনীন তার ক্যারিয়ারে দেশ-বিদেশের অসংখ্য সম্মানায় ভূষিত হয়েছেন। নিজের অনেক গান তিনি নিজেই রচনা করেছেন। বইয়ের বাজারে তিনটি কাব্যগ্রন্থও প্রকাশিত হয়েছে তার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS