জাপানি পর্যটকদের মালামাল ছিনতাইয়ের মামলায় গ্রেফতার ৩

জাপানি পর্যটকদের মালামাল ছিনতাইয়ের মামলায় গ্রেফতার ৩

রাজধানীর ঢাকার মোহাম্মদপুরের রায়েরবাজার বধ্যভূমি এলাকায় দুই জাপানি পর্যটকের মালামাল ছিনতাইয়ের মামলায় তিনজনকে চার দিন পর গ্রেফতার করা হয়েছে। সেইসাথে খোয়া যাওয়া মালামালও উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৮ এপ্রিল) ঢাকার শ্যামলীতে পুলিশের তেজগাঁও পুলিশের মোহাম্মদপুর অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন খায়রুল ইসলাম (স্বপন), জিহাদুল ইসলাম (মামুন) ও আবু রাসেল (প্রত্যয়)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত সোমবার রাতে রায়েরবাজার বদ্ধভূমি স্মৃতিসৌধে ঘুরতে গিয়ে ছিনতাইয়ের শিকার হন দুই জাপানি পর্যটক। তাদের কাছ থেকে ১ লাখ ৫৩ হাজার ইয়েন, ২৮ হাজার টাকা, দুটি আইফোন, পাসপোর্টসহ অন্যান্য সামগ্রী ছিনিয়ে নেন তিন ছিনতাইকারী। অর্থ ও মালামাল ভাগাভাগির পর আনন্দভ্রমণে কক্সবাজারে যান দুই ছিনতাইকারী। সেখান থেকে যান চট্টগ্রামের সীতাকুণ্ডে।

মামলা সূত্রে জানা গেছে, দুই জাপানি পর্যটক ছিনতাইয়ের শিকার হওয়ার পর হোটেলে ফিরে হোটেল কর্তৃপক্ষকে বিষয়টি জানালে মোহাম্মদপুর থানায় বিষয়টি জানান হোটেলের ম্যানেজার। এ ঘটনার চার দিন পর তিনজনকে গ্রেফতার ও মালামাল উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

তেজগাঁও বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক সংবাদ সম্মেলনে বলেন, ঘটনাস্থলের আশপাশের এলাকার ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ পর্যালোচনা ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ছিনতাইকারীদের শনাক্ত করা হয়।

আজিমুল হক জানান, গতকাল বৃহস্পতিবার মোহাম্মদপুরের বোটঘাট এলাকা থেকে প্রথমে খায়রুলকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে রায়েরবাজার শুঁটকির আড়তের কাছের একটি মাঠ থেকে ওই দুই জাপানি পর্যটকের পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স, স্বাস্থ্য কার্ড, দুটি ক্রেডিট কার্ড ও একটি পাসপোর্ট উদ্ধার করা হয়। এ ঘটনার সাথে জড়িত অন্য দুই ছিনতাইকারী ঘটনার পরপরই ৯০ হাজার জাপানি ইয়েন নিয়ে ঘুরতে যান কক্সবাজার। পরে সীতাকুণ্ড থেকে গ্রেফতার করা হয় জিহাদুল ও রাসেলকে। তাদের কাছ থেকে একটি আইফোন, ৩০ হাজার ইয়েন, একটি পোর্টেবল হটস্পট ও একটি ব্লুটুথ ডিভাইস উদ্ধার করা হয়েছে। তারা তিনজনই পেশাদার ছিনতাইকারী বলে জানায় পুলিশ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS