কলকাতার অভিনেত্রী নুসরাতের সঙ্গে এবার দুর্নীতিতে জড়াল আরেকজনের নাম

কলকাতার অভিনেত্রী নুসরাতের সঙ্গে এবার দুর্নীতিতে জড়াল আরেকজনের নাম

কলকাতার চাঞ্চল্যকর ফ্ল্যাট বা আবাসন বিক্রির দুর্নীতিকাণ্ডে কলকাতার নামী অভিনেত্রী ও তৃণমূল সংসদ সদস্য নুসরাত জাহানের সঙ্গে জড়িয়ে গেল আরেক অভিনেত্রীর নাম। তিনি রূপলেখা মিত্র। তিনি নুসরাত জাহানের কোম্পানির তিন পরিচালকের মধ্যে একজন। অন্য দুজন পরিচালক হলেন নুসরাত জাহান এবং রাকেশ সিং। ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি এই তিনজনকেই আগামী ১১, ১২ এবং ১৩ সেপ্টেম্বর কলকাতার ইডির দপ্তর সিজিও কমপ্লেক্সে পৃথকভাবে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। তবে নুসরাতকে ডাকা হয়েছে ১২ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১১টার মধ্যে। নুসরাত জাহান বলেছেন, নোটিশ পেলে নিশ্চয় তিনি হাজির হবেন এবং সহযোগিতা করবেন ইডির সঙ্গে।

ভারতের লোকসভার পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট কেন্দ্রের তৃণমূল সংসদ সদস্য হলেন নুসরাত জাহান। সম্প্রতি তাঁর বিরুদ্ধে ২৪ কোটি রুপির ফ্ল্যাট বা আবাসন বিক্রির নামে প্রতারণার অভিযোগ উঠেছে। সেই অভিযোগের তদন্ত করছে ইডি। যদিও বিজেপি এ ঘটনার পর  দাবি তুলেছে অবিলম্বে তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে তাঁকে গ্রেপ্তার এবং তাঁর সংসদ সদস্য পদ বাতিল করা হোক।

অভিযোগে জানা গেছে, ‘কলকাতা মেসার্স সেভেন সেন্স ইনফ্রাট্রাকচার প্রাইভেট লিমিটেড নামের একটি সংস্থার তিন পরিচালকের একজন নুসরাত জাহান। তাঁর সুনামকে সম্পদ করে এই সংস্থা মাঠে নামে অবসরপ্রাপ্ত সরকারি ব্যাংক কর্মকর্তাদের একটি আবাসন ফ্ল্যাট বা প্রকল্প গড়া নিয়ে। কলকাতার রাজারহাটের নিউ টাউনে এই আবাসন প্রকল্প গড়ার কথা। এই লক্ষ্যে নুসরাত জাহানরা ৪২৯ জন অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মচারীদের কাছ থেকে  ৫ লাখ ৫৫ হাজার রুপি করে আবাসন প্রকল্পের জন্য অর্থ তোলেন। অর্থের পরিমাণ ২৪ কোটি ছাড়িয়ে যায়। অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মীরা তাঁদের প্রভিডেন্ড ফান্ড এবং অন্যান্য সূত্র থেকে অর্থ সংগ্রহ করে তা তুলে দেন নুসরাত জাহানের সংস্থায়। যদিও নুসরাত জাহান গত ২ আগস্ট  জরুরিভাবে কলকাতা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জানিয়ে দেন, তিনি ওই সংগঠনের সঙ্গে যুক্ত নন। শেয়ারহোল্ডারও নন। ২০১৭ সালে তিনি ওই সংস্থা ছাড়েন।

এখন নুসরাতের সঙ্গে রূপলেখা নামের যে অভিনেত্রীর নাম জড়াল, তিনি কলকাতার বিনোদনজগতের খুব পরিচিত মুখ নন। রূপলেখার ফেসবুকে তাঁর পরিচয় লেখা অভিনেত্রী এবং পরিচালক হিসেবে। তবে রূপলেখার অভিনীত ‘একটি ইচ্ছে’ নামের একটি চলচ্চিত্র বেশ জনপ্রিয়তা পেয়েছিল। এর পরিচালক ছিলেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়। এতে রূপলেখার সঙ্গে অভিনয় করেছিলেন ব্রাত্য বসু, সোহিনী সেনগুপ্ত প্রমুখ। চলচ্চিত্রটি বেশ প্রশংসিতও হয়েছিল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS