ঈদের দিনের আবহাওয়া যাবে যেমন

ঈদের দিনের আবহাওয়া যাবে যেমন

তীব্র দাবদাহের পারদ কিছুটা হলেও কমেছে। আজ শুক্রবার (২১ এপ্রিল) রাজধানীসহ দেশের কয়েকটি এলাকায় হয়েছে বৃষ্টি। সামান্য হলেও তাতেই কিছুটা হলেও কমেছে গরম। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল ঈদের দিন সারা দেশেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা। একইসঙ্গে বয়ে যেতে পারে দমকা হাওয়া। বেশ কয়েকটি এলাকায় বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে তারা।

সন্ধ্যা ৬টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যার বর্ধিতাংশ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দেশের সব কয়টি বিভাগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে আব্দুল হামিদ মিয়া স্বাক্ষরিত ওই পূর্বাভাবে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে। সারা দেশের তাপমাত্রা দিনে ও রাতে সামান্য হ্রাস পেতে পারে।

আজ বাতাসের আদ্রতা সন্ধ্যা ৬টায় ছিল ৬২ শতাংশ। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৪২ দশমিক শূন্য দুই ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আজ নেত্রকোনায় সব থেকে বেশি বৃষ্টিপাত হয়েছে। সেখানে ৪৩ মিলিমিটার বৃষ্টির রেকর্ড করা হয়েছে। এ ছাড়া রাজধানী ঢাকা ও পটুয়াখালীতে সামান্য বৃষ্টি হয়েছে।

এদিন কক্সবাজারে ১৫ মিলিমিটার, কিশোরগঞ্জের নিকলি উপজেলায় ১১ মিলিমিটার, ময়মনসিং ও শ্রীমঙ্গলে আট মিলিমিটার, টেকনাফে চার মিলিমিটার, চট্টগ্রাম ও বরিশালের খেপুপাড়ায় এক মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS