আবারও ধর্মঘটের মুখে হলিউড

আবারও ধর্মঘটের মুখে হলিউড

হলিউডের অভিনেতা ইউনিয়নের নাম স্য়াগ-আফট্রা। প্রায় এক লাখ ষাট হাজার অভিনেতা এর সঙ্গে যুক্ত। একাধিক দাবি তাদের। বেতনবৃদ্ধি, অনলাইন স্ট্রিমিং সার্ভিসগুলোকে অভিনেতাদের বেশি টাকা দিতে হবে। সাধারণত কোনো ছবি বা সিরিয়াল যখন মার্কিন টেলিভিশনে দেখানো হয়, তখন সেই ছবির জনপ্রিয়তার ওপর নির্ভর করে অভিনেতাদের বিশেষ স্টিমিউলেশন বা ইনসেনটিভ দেওয়া।

যা অভিনেতাদের রোজগারের একটি বড় জায়গা। অভিযোগ উঠেছে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো কোন ছবি কেমন চলছে, তার নির্দিষ্ট কোনো তথ্য দেয় না। ইনসেনটিভও দেওয়া হয় না। ইউনিয়নের দাবি, স্ট্রিমিং সংস্থাগুলোকেও সেই ইনসেনটিভ দিতে হবে।

ইউনিয়নের অভিযোগ, এ বিষয়ে স্টুডিও কর্তৃপক্ষের সঙ্গে তারা আলোচনার চেষ্টা করেছিল। কিন্তু স্টুডিও কর্তৃপক্ষ তাদের কথা শোনেননি। উপরন্তু তারা খবর ফাঁস করে দিয়েছে বাইরে। তাই প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করতে চেয়েছে ইউনিয়ন। বুধবার রাতে সেই বৈঠক শুরু হয়েছিল।

এদিকে গত মে মাস থেকে হলিউডের লেখকেরা ধর্মঘট শুরু করেছেন। সাড়ে এগারো হাজার লেখক একসঙ্গে ধর্মঘটে নেমেছেন। বেতনবৃদ্ধিসহ একাধিক দাবি আছে তাদের। অভিনেতাদের বৈঠকে তাদের কথাও উঠবে বলে মনে করা হচ্ছে। ১৯৬০ সালের পর হলিউডে এমন ধর্মঘট হয়নি। ধর্মঘট চলতে থাকলে ইন্ডাস্ট্রি স্তব্ধ হয়ে যেতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS