ঔষধ তত্ত্বাবধায়ক পদের মৌখিক পরীক্ষা শুরু ১ আগস্ট, পরীক্ষার্থী ১০০৪

ঔষধ তত্ত্বাবধায়ক পদের মৌখিক পরীক্ষা শুরু ১ আগস্ট, পরীক্ষার্থী ১০০৪

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অধীন ঔষধ প্রশাসন অধিদপ্তরের নবম গ্রেডের ঔষধ তত্ত্বাবধায়ক পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঔষধ তত্ত্বাবধায়ক পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে বিপিএসসি ফরম জমাদানকারী যোগ্য প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১ আগস্ট শুরু হবে। পরীক্ষা চলবে ৮ আগস্ট পর্যন্ত। প্রতিদিন ১৫০ জন করে প্রার্থীর পরীক্ষা নেওয়া হবে। সরকারি কর্ম কমিশনের প্রধান কার্যালয়, আগারগাঁও, ঢাকায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৪।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিপিএসসি ফরম-৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) জমা না দেওয়ায় ৪৬ জন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মৌখিক পরীক্ষার জন্য প্রার্থীদের কমিশন থেকে কোনো আলাদা প্রবেশপত্র পাঠানো হবে না। কোনো প্রার্থীর প্রবেশপত্র হারিয়ে গেলে বা নষ্ট হলে সরকারি কর্ম কমিশন সচিবালয়ের ওয়েবসাইট বা টেলিটকের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করে সংগ্রহ করা যাবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের অতিরিক্ত এক সেট বিপিএসসি ফরম-৫এ (অ্যাপ্লিকেন্টস কপি) কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত কপিসহ সংশ্লিষ্ট মৌখিক পরীক্ষার বোর্ডে জমা দিতে হবে।

যেসব কাগজপত্র জমা দিতে হবে

প্রবেশপত্রের কপি; বিপিএসসি ফরম-৫এ (অ্যাপ্লিকেন্টস কপি); বয়স প্রমাণের জন্য শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমানের মূল/সাময়িক সনদের সত্যায়িত কপি। ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে জন্মতারিখ-সংবলিত দালিলিক প্রমাণ জমা দিতে হবে। বয়স প্রমাণের অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না; শিক্ষাগত যোগ্যতার সব সনদের মূল ও সত্যায়িত কপি; অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি (আবেদনকারী প্রার্থীদের অভিজ্ঞতার সনদে সংশ্লিষ্ট পদের স্কেল/গ্রেড উল্লেখ করতে হবে। প্রযোজ্য ক্ষেত্রে); আবেদনকারীর স্থায়ী ঠিকানা পরিবর্তন হলে পরিবর্তিত স্থায়ী ঠিকানার সপক্ষে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা সিটি করপোরেশন/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি; তিন কপি পাসপোর্ট সাইজের সদ্য তোলা সত্যায়িত রঙিন ছবি; জাতীয় পরিচয়পত্রের মূল ও সত্যায়িত কপি।

জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেলে তা পুনঃপ্রাপ্তির যথাযথ পদ্ধতি অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ কমিশনকে লিখিতভাবে জানাতে হবে; বিদেশ থেকে অর্জিত ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের মূল ও সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে); কোনো সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত বা সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ প্রদত্ত সিল স্বাক্ষরিত ছাড়পত্রের সত্যায়িত কপি; নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি; প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী সনদ/পরিচয়পত্রের সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে)।

সব সনদ/ডকুমেন্টের মূল কপি মৌখিক পরীক্ষা বোর্ডে অবশ্যই প্রদর্শন করতে হবে। প্রতিটি সত্যায়িত ডকুমেন্টের ওপর অবশ্যই প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর লিখতে হবে। মৌখিক পরীক্ষার দিন কমিশন চত্বরে (ক্যানটিনসহ) মুঠোফোন ও কোনো ধরনের যোগাযোগযন্ত্রসহ প্রবেশ ও ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ এবং কর্ম কমিশনের কোনো কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে আলোচনা নিষিদ্ধ।

মৌখিক পরীক্ষার নির্ধারিত সময়ের অন্তত ৩০ মিনিট আগে সংশ্লিষ্ট মৌখিক পরীক্ষা বোর্ডে অবশ্যই উপস্থিত হতে হবে। প্রার্থীদের সরকার কর্তৃক নির্দেশিত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রার্থীদের অবশ্যই মাস্ক পরিধান করে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি এই লিংকে দেখা যাবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS