প্রতিমন্ত্রীর হা‌ত থেকে পুরস্কার নিতে না চাওয়ায় ৩ শিক্ষক সাময়িক বরখাস্ত

প্রতিমন্ত্রীর হা‌ত থেকে পুরস্কার নিতে না চাওয়ায় ৩ শিক্ষক সাময়িক বরখাস্ত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর কাছ থেকে শিক্ষা পদক গ্রহণ করতে না চাওয়ায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৩ জন শিক্ষককে সাম‌য়িক বরখাস্ত করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আজ এ সংক্রান্ত অফিস আদেশে এই কথা জানানো হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া ওই তিন শিক্ষক হলেন- মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী খায়রুন নাহার লিপি, রাজবাড়ীর স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম, জয়পুরহাটের হিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মাহবুবর রহমান।

জানা যায়, জাতীয় শিক্ষা সপ্তাহের পুরস্কার সাধারণত প্রধানমন্ত্রী দিয়ে থাকেন, এটাই রেওয়াজ। প্রধানমন্ত্রীর হাত থেকে পদকপ্রাপ্তরা পুরস্কার গ্রহণ করেন। এবার পুরস্কার দিচ্ছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী। গত মার্চ মাসে এই অনুষ্ঠানের মহড়ায় অভিযুক্ত তিন শিক্ষক বলেছিলেন, তারা প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিলে বেশি খুশি হতেন।

অফিস আদেশে বলা হয়, তারা গত ১১ মার্চ ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০২৩ এবং প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ ও ২০২২ প্রদানের মহড়া অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর কাছ থেকে পদক গ্রহণে অস্বীকৃতি জানিয়ে মিডিয়ায় সাক্ষাৎকার প্রদান করেন এবং অনুষ্ঠানে অংশগ্রহণকারী অন্যদের সাক্ষাৎকার প্রদানে উৎসাহিত করায় অনুষ্ঠানের শৃঙ্খলা ভঙ্গ হয়। যা সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আচরণ বিধির পরিপন্থি।

বিবৃতিতে বলা হয়েছে, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর ১২ (এক) ধারা মোতাবেক তাদেরকে সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS