একই অনুষ্ঠানে হোমায়রা, দিঠি ও পুতুল

একই অনুষ্ঠানে হোমায়রা, দিঠি ও পুতুল

বাংলাদেশের কিংবদন্তী সঙ্গীতশিল্পী বশির আহমেদ’র কন্যা সঙ্গীতশিল্পী হোমায়রা বশির, উপমহাদেশের প্রখ্যাত গীতিকার, চলচ্চিত্র প্রযোজক, পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের মেয়ে গায়িকা দিঠি আনোয়ার ও প্রজন্মের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী, উপস্থাপিকা পুতুল একই অনুষ্ঠানে অংশ নিয়ে আড্ডায় মেতে উঠেছিলেন। পূণম প্রিয়মের উপস্থাপনায় তারা তিনজন এবারই প্রথম একই অনুষ্ঠানে একসঙ্গে অংশ নিয়েছেন।

সোমবার ‘রূপান্তর’ অনুষ্ঠানের তাদের পর্বটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে।

হোময়রা বশির বলেন, পূণম প্রিয়ম আপার নিমন্ত্রণে এই অনুষ্ঠানে এর আগেও আমি অংশ নিয়েছিলাম। যদি ভুল না হয়ে থাকে তাহলে এবারই প্রথম আমি দিঠি ও পুতুল একসঙ্গে এই অনুষ্ঠানে অংশ নিয়েছি। রূপান্তর অনুষ্ঠানে সাধারণত আমরা নিজেদের কথাই বলি। বর্তমানের কথা, অতীতের কথা আর ভবিষ্যতের পরিকল্পনার কথাই উঠে আসে। গল্প আড্ডায় বেশ জমে উঠে অনুষ্ঠানটি। যেহেতু অনুষ্ঠানে প্রিয় দিঠি ও পুতুলও ছিল। তাই অনেক বেশি প্রাণবন্ত আড্ডা হয়েছে। আমার বিশ্বাস এই পর্বটি প্রচারে এলে দর্শকের ভালোলাগবে।

দিঠি বলেন, পূণম আপা আমার অত্যন্ত প্রিয় একজন মানুষ। দীর্ঘদিন ধরেই তিনি এই অনুষ্ঠানটি নিয়মিত করে আসছেন। অনুষ্ঠানকে ঘিরে তার শ্রম, ধৈর্য্য আমাকে মুগ্ধ করে। পূণম আপা ভীষণ প্রাণবন্ত একজন মানুষ। যে কারণে তিনি যখনই এই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ডাক দেন চেষ্টা করি অংশ নিতে। হোমায়রা আপা, পুতুল’সহ আরও যারা এই আয়োজহনে আড্ডায় অংশ নিয়েছেন আমরা সময়টাকে ভীষণ উপভোগ করেছি।  

পুতুল বলেন, এবারের আয়োজনে যারা অংশ নিয়েছেন তাদের মধ্যে সবচেয়ে ছোট আমি। সবাই আমাকে ভীষণ স্নেহ করেন। আমিও সবাইকে ভীষণ শ্রদ্ধা করি ভালোবাসি। হোমায়রা আপা, দিঠি আপাতো পরিবারের মানুষের মতোই। হোমায়রা আপার বাবা যেমন এদেশের একজন অত্যন্ত গুণী শিল্পী, অনুরূপভাবে দিঠি আপার বাবাও এদেশের একজন প্রখ্যাত গীতিকার। দু’জনকে নিয়ে আমরা গর্বিত, এই দেশ গর্বিত। তাদের অবদানেই বাংলাদেশের সঙ্গীতাঙ্গন সমৃদ্ধ হয়েছে। তাদের অবদানের কথাও নানানভাবে আমাদের চলার পথে স্মরণ করতে হবে। আশা করছি অনুষ্ঠানটি প্রচারে এলে ভালোলাগবে দর্শকের।

‘রূপান্তর’র তাদের নিয়ে এই পর্বটি শিগগিরই চ্যানেলে আইতে প্রচার হবে। এদিকে কিছুদিন আগেই হোময়রা বশির ও দিঠি আনোয়ার ‘ক্রিস্টান কমিউনিটি কালচারাল প্রোগাম’-এ বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এদিকে পুতুল নিয়মিত তার ‘পুতুল ঘরে আত্মকথন’ অনুষ্ঠানের উপস্থাপনা করছেন।  

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS