চট্টগ্রাম-সিলেটের আদালতে নিয়োগ পেলেন ৪৫৪ আইন কর্মকর্তা

চট্টগ্রাম-সিলেটের আদালতে নিয়োগ পেলেন ৪৫৪ আইন কর্মকর্তা

চট্টগ্রাম ও সিলেটের বিভিন্ন আদালতে ৪৫৪ জন সরকারি আইন কর্মকর্তা যথা সরকারি কৌঁসুলি (জিপি), অতিরিক্ত সরকারি কৌঁসুলি, সহকারী সরকারি কৌঁসুলি, পাবলিক প্রসিকিউটর (পিপি), অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর, বিশেষ প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়। ৪৫৪ জনের মধ্যে ৩৫১ জনকে চট্টগ্রামে এবং ১০৩ জনকে সিলেটের আদালতগুলোতে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) রাতে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে এ সম্পর্কিত দুটি নিয়োগ আদেশে জারি করা হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

উপ সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত পৃথক নিয়োগ আদেশে বলা হয়, বর্ণিত দুটি জেলার জেলা ও দায়রা জজ আদালত, মহানগর দায়রা জজ আদালত এবং এদের অধীন আদালতগুলো, বিভাগীয় বিশেষ জজ আদালত এবং বিভিন্ন পর্যায়ের ট্রাইব্যুনালে আগে নিয়োগ করা সব আইন কর্মকর্তার নিয়োগাদেশ বাতিলক্রমে তাদের স্ব-স্ব পদের দায়িত্ব হতে অব্যাহতি প্রদানপূর্বক নতুন নিয়োগ আদেশের ছকে বর্ণিত আইজীবীদের তাদের পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা ও সততা সম্পর্কে স্ব-স্ব জেলার জেলা ও দায়রা জজ ও জেলা ম্যাজিস্ট্রেটের প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে ফৌজদারি কার্যবিধি, ১৮৯৮ এর ৪৯২ ধারা এবং দ্য লিগ্যাল রিমেমব্রেন্সার্স ম্যানুয়াল, ১৯৬০ এর দুই নম্বর অধ্যায়ের এক নম্বর অনুচ্ছেদের বিধি ৯ ও ৬ নম্বর অনুচ্ছেদের বিধি ১৭ এর বিধান মতে তাদের নামের বিপরীতে উল্লেখ করা পদে সাময়িকভাবে নিয়োগ দেওয়া হলো। এই নিয়োগ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS