সর্বোচ্চ অগ্রাধিকারে জনগণকে সেবা দেওয়ার নির্দেশ উপদেষ্টা নাহিদের

সর্বোচ্চ অগ্রাধিকারে জনগণকে সেবা দেওয়ার নির্দেশ উপদেষ্টা নাহিদের

গণ‌-অভ্যুত্থানের স্পিরিট মাথায় রেখে জনগণের অধিকার প্রতিষ্ঠায় এবং জনগণকে সর্বোচ্চ অগ্রাধিকারে সেবা দিতে ডাক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দিয়েছেন উপদেষ্টা নাহিদ ইসলাম।  

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) ঢাকায় আগারগাঁওয়ে ডাক অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে উপদেষ্টা মো. নাহিদ ইসলাম নির্দেশ দেন।

উপদেষ্টা বলেন, ডাক অধিদপ্তর একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান, তারা অনেক কাজ করছে। কিন্তু মানুষ সে বিষয়গুলো জানে না। দেশের মানুষকে ডাক অধিদপ্তরের কাজ সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিতে হবে। যেহেতু এটি মানুষের আস্থার একটি জায়গা এবং এর প্রাতিষ্ঠানিক রূপ অনেক আগে থেকেই ছিল, তাই ডাক বিভাগকে যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিকায়ন করার কথা ভাবা হচ্ছে।

উপদেষ্টা বলেন, যেহেতু একটি অভ্যুত্থানে ছাত্র-জনতার রক্তের বিনিময়ে নতুন বাংলাদেশ পেয়েছি, এখানে কেউ নায়ক-মহানায়ক নয়, জনগণই এ অভ্যুত্থানের মহানায়ক। সেই বাংলাদেশকে নিয়ে সবাই স্বপ্ন দেখছে। অনেকেরই নানা রকম প্রত্যাশা রয়েছে। যেহেতু এ সুযোগ এসেছে, তাই ডাক বিভাগের কাঠামোগত সংস্কার করে নতুন করে সাজানোর কথা চিন্তা করা হচ্ছে।   

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. মুশফিকুর রহমান বলেন, ডাক বিভাগে প্রশাসনিক কাঠামো সংস্কারের প্রয়োজন রয়েছে। বিশ্ব খুব দ্রুততার সঙ্গে এগোচ্ছে। ডাক বিভাগ যেসব সেবা দেয়, পরিবর্তিত পরিস্থিতিতে সেবাগুলোর অতি দ্রুত আধুনিকায়ন প্রয়োজন।

মতবিনিমিয়কালে ডাক বিভাগের প্রতিষ্ঠান স্বাতন্ত্র্য, কেন্দ্রীয় প্রশাসনিক কাঠামো, সেবাদানের প্রশাসনিক কাঠামো, জনবল, নেটওয়ার্কিং, প্রদত্ত সেবা, সেবার বৈচিত্র্য, অর্জন ও অগ্রযাত্রা বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।  

ডাক অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ে কর্মকর্তা-কর্মচারীরা সভায় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS