বন্যার পানি নামলেই বিদ্যুৎ লাইন চালু করা হবে: জ্বালানি উপদেষ্টা

বন্যার পানি নামলেই বিদ্যুৎ লাইন চালু করা হবে: জ্বালানি উপদেষ্টা

বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, বন্যাকবলিত এলাকায় দুর্ঘটনা এড়াতে বিদ্যুৎ লাইন বন্ধ রাখা হয়েছে। ইতোমধ্যে ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করা হয়েছে।পানি নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুতগতিতে বিদ্যুৎ লাইন চালু করা হবে।

শনিবার (২৪ আগস্ট) সকালের দিকে মানিকগঞ্জের শিবালয়ে ৩৫ মেগাওয়াটের একটি সোলার বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মুহাম্মদ ফাওজুল কবির বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিগত সময়গুলোতে ব্যাপক অনিয়ম হয়েছে। ২০১০ সালে আইন করার মাধ্যমে কোনো প্রতিযোগিতা ছাড়াই প্রকল্প নেওয়া হতো। এর মধ্য দিয়ে খাতিরের লোকদের প্রকল্প দেওয়া হয়েছে।

তিনি বলেন, ইচ্ছে মতো দাম বাড়ানো হতো। উদ্দেশ্য ছিল অনিয়মের মাধ্যমে বেশি দামে বিদ্যুৎ কিনে, নানা অজুহাতে গ্রাহকের কাছে বেশি দামে বিক্রি করা।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মানিকগঞ্জের জেলা প্রশাসক রেহেনা আকতার, স্পেক্ট্রা সোলার পাওয়ার প্ল্যান্ট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আফতাব উদ্দিন খান বাচ্চু, মানিকগঞ্জ পাওয়ার গ্রিডের নির্বাহী প্রকৌশলী গিয়াস উদ্দিন, শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিল্লাল হোসেনসহ অনেকেই।  

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS